নিজস্ব প্রতিবেদক

  ২৮ সেপ্টেম্বর, ২০২০

আরো ৩২ জনের মৃত্যু শনাক্ত ১২৭৫

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে, আর নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ২৭৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত করোনা সংক্রমিত মানুষের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৫৯ হাজার ১৪৮ জনে। আর মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ১৬১। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭০ হাজার ৪৯১ জন।

গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৬৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৯৩ শতাংশ। আগের দিনের তুলনায় নতুন রোগীর সংখ্যা ও শনাক্তের হার বেড়েছে। তবে মৃত্যু কমেছে। গত শনিবার দেশে পরীক্ষার তুলনায় শনাক্তের হার ছিল ১০ দশমিক ২৭ শতাংশ। মোট ১ হাজার ১০৬ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছিল। মৃত্যু হয়েছিল ৩৬ জনের।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের সপ্তম মাস চলছে। শুরুর দিকে সংক্রমণ ধীর থাকলেও মে মাসের মাঝামাঝি থেকে পরিস্থিতি খারাপ হতে শুরু করে। জুনে তা তীব্র আকার নেয়। জুলাইয়ের শুরু থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যা কমতে থাকে। এ সময় পরীক্ষাও কম হয়। অবশ্য গত আগস্ট থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যার পাশাপাশি পরীক্ষার তুলনায় সংক্রমণ শনাক্তের হারও কমতে দেখা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close