সাভার (ঢাকা) প্রতিনিধি

  ২৬ সেপ্টেম্বর, ২০২০

সাভারে নীলা হত্যা

আসামি মিজানুরের বাবা-মা গ্রেফতার

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীর বাবা-মাকে গ্রেফতার করা হয়েছে। এরা হলেন সাভার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ব্যাংক কলোনির আবদুর রহমান (৬০) ও তার স্ত্রী নাজমুন্নাহার সিদ্দিকা (৫০)।

গতকাল শুক্রবার র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আবদুর রহমান ও নাজমুন্নাহার এ মামলার আসামি। মানিকগঞ্জ জেলার সদর থানার চারীগ্রাম এলাকা থেকে গত বৃহস্পতিবার তাদের গ্রেফতারের পর রাতে সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়া গত রোববার সাভার পৌর এলাকার পালপাড়া এলাকায় নীলাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়।

নীলা মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে এবং সাভার পৌর এলাকার ব্যাংক কলোনির অ্যাসেড স্কুলের দশম শ্রেণির ছাত্রী ছিল। সে পরিবারের সঙ্গে পৌর এলাকার কাজী মোকমাপাড়া এলাকার একটি বাড়িতে ভাড়া থাকত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নীলা হত্যার ঘটনায় তার বাবা বাদী হয়ে মিজানুরকে প্রধানসহ তার বাবা-মাকে আসামি করে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা করেন। ঘটনার পর থেকে মিজানুরের সঙ্গে তার বাবা-মাও পলাতক ছিলেন; পরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এদিকে গত মঙ্গলবার রাত আড়াইটার দিকে মানিকগঞ্জের আরিচাঘাট এলাকা থেকে সেলিম পলান নামে আরো এক যুবককে আটকের পর তাকেও এ মামলায় আসামি হিসেবে গ্রেফতার দেখানো হয় বলে মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার এসআই নির্মল চন্দ্র ঘোষ জানান।

সাভারের পালপাড়ার হাফিজ পালোয়ানের ছেলে সেলিম মিজানুরের অন্যতম সহযোগী। জিজ্ঞাসাবাদের জন্য তাকে পুলিশের হেফাজতে রাখা হয়েছে বলে জানান এসআই।

বাসদের মানববন্ধন : এদিকে নীলা হত্যাকান্ডের প্রতিবাদে ও মিজানের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ। শুক্রবার সকালে বাসদের সাভার উপজেলা শাখার নেতারা রানা প্লাজার অস্থায়ী স্মৃতি স্তম্ভের সামনে এ কর্মসূচি পালন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close