নিজস্ব প্রতিবেদক

  ১২ এপ্রিল, ২০২০

টিভি সাংবাদিকদের বেতন পরিশোধ করুন : তথ্যমন্ত্রী

বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক ও কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করতে প্রতিষ্ঠানগুলোর পরিচালনা পর্যদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। রাজধানীর মিন্টু রোডে মন্ত্রীর সরকারি বাসভবনে গতকাল শনিবার ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের নেতাদের সঙ্গে বৈঠকের পর তিনি এই আহ্বান জানান।

এক ভিডিওবার্তায় মন্ত্রী বলেন, করোনাভাইরাসের এই বৈশ্বিক দুর্যোগের সময় সংবাদকর্মীরা অনেক ঝুঁকি নিয়ে কাজ করছেন। সব সাংবাদিকরা ঝুঁকি নিয়ে কাজ করছেন। টেলিভিশন সাংবাদিকদের বিভিন্ন জায়গায় ছুটে বেড়াতে হচ্ছে, সংবাদ সংগ্রহ করতে হচ্ছে, ফুটেজ সংগ্রহ করতে হচ্ছে। তারা এ কাজটি শুরু থেকেই অত্যন্ত নিষ্ঠার সঙ্গে করে যাচ্ছেন।

কয়েকজন সংবাদকর্মীর করোনাভাইরাসে আক্রান্তের তথ্য তুলে ধরে হাছান মাহমুদ বলেন, অনেক সংবাদকর্মীকে কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। তারা ঝুঁকি নিয়ে কাজ করছেন, এই ঝুঁকি নিয়ে কাজ করার ক্ষেত্রে কীভাবে তাদের সহায়তা করা যায় তারা এ বিষয়গুলো নিয়ে তারা আলোচনা করেছেন।

মন্ত্রী বলেন, অনেক টেলিভিশনের পক্ষ থেকে কিন্তু বেতন-ভাতা দেওয়া হয়নি বলে আজকে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার আমাকে জানিয়েছে। আমি সব টেলিভিশনের পরিচালনা পর্ষদকে অনুরোধ জানাব, যাদের বেতন-ভাতা দেওয়া হয়নি এই পরিস্থিতিতে আপনাদের কোনো কারণে অসুবিধা হলেও তাদের বেতন-ভাতাগুলো পরিশোধ করে দেওয়ার জন্য। একই সঙ্গে বকেয়াগুলোও পরিশোধ করে দেওয়ার জন্য আমি আপনাদের প্রতি অনুরোধ জানাই।

হাছান মাহমুদ বলেন, সরকারের পক্ষ থেকে কীভাবে সংবাদকর্মীদের স্বাস্থ্য সুরক্ষা দেওয়া যায় এবং যে ঝুঁকির মধ্যে তারা কাজ করছেন সে বিষয়ে কী করা যায়- সেগুলো নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে। ঝুঁকি নিয়ে কাজ করে জনগণের কাছে সঠিক সংবাদ পৌঁছে দেওয়ার জন্য গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, একই সঙ্গে গুজবের বিরুদ্ধে মূল ধারার মিডিয়াগুলো পত্রিকা যে বলিষ্ঠ ভূমিকা রাখছে এজন্য তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানাই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close