reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জুলাই, ২০২৪

বাবার কবরের পাশে শায়িত হলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর

বাবা পয়গাম উদ্দিন আহমেদকে অনুসরণ করে দাবায় এসেছিলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। আর গতকাল দাবা খেলতে খেলতেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। তাই তার বাবার কবরের পাশেই বাংলাদেশের ক্রীড়াঙ্গনের উজ্জ্বল নক্ষত্রকে দাফন করার ব্যবস্থা করা হয়েছে।

শনিবার (৬ জুলাই) বেলা সাড়ে ১১টায় পর দাবা ফেডারেশন প্রাঙ্গণে জিয়াউরের প্রথম জানাজা সম্পন্ন হয়। দাবা ফেডারেশন থেকে মরদেহ মোহাম্মদপুরের তাজমহল রোডে তার নিজ এলাকায় নেওয়া হয়। বাদ যোহর সেখানকার স্থানীয় এক মসজিদে জানাজা সম্পন্ন হলে, তাজমহল রোডের কাছে বাবার কবরের পাশে চির নিদ্রায় শায়িত হয়েছেন জিয়াউর।

শুক্রবার (৫ জুলাই) এনামুল হোসেন রাজীবের বিপক্ষে ভালো পজিশনেই ছিলেন আরেক গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। হঠাৎ-ই দাবা ফেডারেশনের রুমে দুই দাবাড়ু শাকিল ও নাইম হন্তদন্ত হয়ে দৌড়ে এসে জানান, ‘জিয়া ভাই মাথা ঘুরে পড়ে গেছে।’

সেখান থেকে আর ফেরা হলো না দেশের জনপ্রিয় এই গ্র্যান্ডমাস্টারের। চলে গেলেন পরপারে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জিয়ার অসুস্থ হওয়ার খবর শুনেই সবাই দ্রুত ছুটে যান দাবা বোর্ডের রুমে। সবাই তড়িঘড়ি করে তাকে ধরে নিচে নামান। জিএম রাজীবের গাড়িতে করে শাহবাগের ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নিয়ে যাওয়া হয় জিয়াকে।

মাত্র নয় মিনিটে পল্টনের দাবা ফেডারেশন থেকে হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন।

জাতীয় দাবায় এবারও সন্তান তাহসীন তাজওয়ারকে নিয়ে অংশ নিয়েছিলেন জিয়া। উৎসাহ যোগাতে বরাবরের মতো এদিনও ফেডারেশনে এসেছিলেন স্ত্রী লাবন্য। প্রিয় দুই মানুষের সামনেই চলে যান। দেশ হারায় প্রথম কোন গ্র্যান্ডমাস্টারকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close