reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জুন, ২০২৩

ফুটবল ছাড়লেন ইব্রাহিমোভিচ

‘এখনো অবসর নেওয়ার সময় হয়নি’ এমন বক্তব্য দেওয়ার দিন-তিনেক পরই ফুটবলকে বিদায় বলে দিলেন ইব্রাহিমোভিচ। রবিবার রাতে সান সিরোর দর্শকদের সামনে ইব্রা বলে দিলেন, ‘ফুটবল ছেড়ে যাচ্ছি, আপনাদের নয়।’

ইব্রার অবসর নিয়ে কথা চলছে অনেক দিন ধরেই। এসি মিলানের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে এ মাসে। যে কারণে গতকাল রাতে সিরিআতে মিলান-ভেরোনা ম্যাচটি ছিল ইতালিয়ান ক্লাবটির হয়ে তার শেষ ম্যাচ। চোটের কারণে মাঠের বাইরে থাকা এ সুইডিশ তারকা ম্যাচশেষে শুধু মিলান-পর্বই নয়, পেশাদার ফুটবলকেও বিদায় বলে দিয়েছেন।

১৯৯৯ সালে সুইডিশ ক্লাব মালমো এফসি দিয়ে শুরু। এরপর নেদারল্যান্ডস, ইতালি, স্পেন, ফ্রান্স, ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন ক্লাবের হয়ে শেষ পর্যন্ত সমাপ্তি টানলেন এসি মিলানে। নামের পাশে ৯৮৮ ম্যাচ, ৫৭৩ গোল আর ৩২টি ট্রফি নিয়ে।

গতকাল ইব্রাহিমোভিচকে বিদায় দিতে মিলানের সমর্থকরা নিয়ে এসেছিলেন বড় ব্যানার, লেখা ছিল ‘গুডবাই’। সঙ্গে ছিল তার নামে জয়ধ্বনি। তিন দিন আগেও নিজেকে ‘সুপারম্যান’ দাবি করা ইব্রা সমর্থকদের অভিবাদন পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। চোখ ছলছল হয়ে উঠে তার। হাত দিয়ে বুকের ওপর হৃদয়ের আকৃতি তৈরি করে সমর্থকদের দিকে ছুড়ে দেন উড়ন্ত চুমো।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফুটবল,ইব্রাহিমোভিচ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close