reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জুন, ২০২৩

গোল্ডেন বুটে একক রেকর্ড গড়তে চান এমবাপ্পে

ছবি : সংগৃহীত

চলতি মৌসুমের শেষ ম্যাচে নিজের ২৯তম লিগ গোলটি করেছেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ফরাসি আন্তর্জাতিক কিলিয়ান এমবাপ্পে। শনিবার (৩ জুন) ক্লেরমন্টের কাছে ওই ম্যাচে ৩-২ গোলে হেরে গেলেও টেবিল টপার হিসেবেই মৌসুম শেষ করেছে প্যারিসের ক্লাবটি।

মৌসুমে শীর্ষ গোলদাতার আসন নিয়ে ফের গোল্ডেন বুট নিশ্চিত করেছেন এমবাপ্পে। এই নিয়ে জেন-পিয়েরে পাপিনের টানা পাঁচবারের গোল্ডেন বুট জয়ের রেকর্ডে ভাগ বসিয়েছেন ফরাসি স্ট্রাইকার। আগামী মৌসুমে সর্বোচ্চ স্কোরার হিসেবে একক ভাবে নতুন রেকর্ড গড়তে চান বলে জানিয়েছেন এমবাপ্পে।

গত সপ্তাহেই টানা চতুর্থবারের মতো লিগ ওয়ানের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফরাসি তারকা। ২০১৮ সালে পিএসজিতে যোগ দেয়ার পর থেকেই প্রতিটি লিগের সর্বোচ্চ গোলদাতার আসনটি নিজের করে রেখেছেন ২৪ বছর বয়সি এই ফুটবল তারকা।

ইতোমধ্যেই পিএসজির সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসন নিশ্চিত করা এমবাপ্পে বলেন, শীর্ষ গোলদাতার পুরস্কার পেয়ে অত্যন্ত খুশি। আমরা চ্যাম্পিয়নশীপের শিরোপাও জয় করেছি। আমি এখনো সেরা খেলোয়াড় ও শীর্ষ গোলদাতার আসনে আছি। সুতরাং এটি দারুন এক ব্যাপার। এটি সত্যি যে মৌসুমের শেষভাগে যখন আমাদের শিরোপা নিশ্চিত হয়েছে, তখনই আমার ব্যক্তিগত লক্ষ্য পুরণ হয়েছে। কারণ এটিই ছিল আমার মুল লক্ষ্য। আমি (পূর্বের) ইতিহাস ভাঙ্গতে যাচ্ছি এবং এতে খুবই খুশি। তবে পাপিনকে ছাড়িয়ে যাবার জন্য আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরাসি ক্লাব,পিএসজি,এমবাপ্পে,মেসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close