reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জুন, ২০২৩

‘আফগানিস্তান সিরিজ কঠিন হবে’

ফাইল ছবি

আগামী ১০ জুন বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান দল। প্রথম ভাগের সফরে তারা টাইগারদের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে। সেই সিরিজকে সামনে রেখে পুরোদমে অনুশীলন শুরু করছে বাংলাদেশ। তবে আফগানিস্তানকে মোটেও সহজভাবে নিচ্ছেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। একইসঙ্গে জানিয়েছেন, তারা মানসম্পন্ন দল।

শুক্রবার (২ জুন) গণমাধ্যমে মুখোমুখি হয়ে তামিম জানিয়েছেন দ্রুতই দেশে পৌঁছাবেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এছাড়া আফগানিস্তানকে নিয়ে এই টাইগার অধিনায়ক বলেন, ‌আমার মনে হয়ে প্রধান কোচ এসে যাবেন ৩ বা ৪ জুন। তখন থেকে আমরা মূলত স্কিল ক্যাম্পে চলে যাব। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ সবসময় ইন্টারেস্টিং। আফগানিস্তান মানসম্পন্ন দল। আজকে তাদের পারফরম্যান্স দেখেছেন (শ্রীলঙ্কাকে হারিয়েছে)।

তবে অধিনায়ক তামিম বলছেন আফগানিস্তান সিরিজ কঠিন হবে, আমাদের তিন বিভাগেই পারফরম্যান্স নিশ্চিত করতে হবে। এটা বাংলাদেশের জন্য কঠিন সিরিজ হবে। কারণ তাদের মানসম্পন্ন বোলিং আক্রমণ রয়েছে। আশা করি আমরা ভালো করে প্রস্তুত হবো। আমরা টেস্ট দিয়ে শুরু করছি। এরপর মাঝখানে ওয়ানডের জন্য প্রস্তুতি নেব। আমরা মূলত টেস্ট নিয়েই চিন্তা করছি আপাতত।

বাংলাদেশে চলছে তীব্র তাপদাহ। আর এই গরমের মধ্যেই টাইগার ক্রিকেটাররা অনুশীলন করছেন। গরমের মধ্যেও অনুশীলনে পরিশ্রম ও ঘাম ঝরানোর কথা উল্লেখ করে তামিম বলছেন, পাঁচ-ছয় দিন ধরে আমরা অনুশীলনের মধ্যে আছি। অনেক গরম, এর মধ্যেও আমরা অনুশীলন করছি। প্রচণ্ড কষ্ট করছে সবাই। এই একটা ক্যাম্পে সাধারণত আমরা ফিটনেসে অনেক নজর দিই। ফিটনেসে অসম্ভব গুরুত্ব দেওয়া হচ্ছে। সঙ্গে ব্যাটিং-বোলিং তো আছেই।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আফগানিস্তান,বাংলাদেশ,ওয়ানডে সিরিজ,তামিম ইকবাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close