reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুন, ২০২৩

মেসি-বেনজেমাকে সৌদিতে আমন্ত্রণ রোনালদোর

ছবি : সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে এ বছরের জানুয়ারিতে সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দেন রোনালদো। লিগে প্রথম মৌসুমে ১৯ ম্যাচে ১৪ গোল করলেও শিরোপা জিততে পারেনি তার দল। এদিকে ফুটবলের সেরা তারকার প্রো লিগে যোগদানে সেখানে দুয়ার খুলেছে আরও অনেক ফুটবলারের। বিশ্বকাপ জয়ী লিওনেল মেসিকে দলে ভেড়াতে প্রতিনিয়ত বড় অঙ্কের অর্থ প্রস্তাব দিয়ে আসছে আল ইত্তিহাদ। সার্জিও রামোস, লুকা মদ্রিচ, সার্জিও বুসকেটসদের মত তারকা ফুটবলারদেরও সৌদিতে খেলার গুঞ্জন আছে। এতে সর্বশেষ সংযোজন রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। এখনো কিছু চূড়ান্ত না হলেও সবাইকে প্রো লিগে খেলার আমন্ত্রণ জানিয়েছেন রোনালদো।

প্রতিদ্বন্দ্বী ক্লাব আল ইত্তিহাদের কাছে এবার শিরোপা লড়াইয়ে হেরে গেছে রোনালদোর দল আল নাসের। সৌদিতে প্রথম মৌসুমে শিরোপাহীন থাকতে হলেও ভবিষ্যতে ক্লাবটির হয়ে শিরোপা জয়ের ইচ্ছা প্রকাশ করেছেন রোনালদো। সম্প্রতি এক সাক্ষাথকারে রোনালদো বলেন, ‘সত্যি বলতে আমি এ বছর কিছু জেতার আশায় ছিলাম। কিন্তু বড় কিছু জিততে কখনো কখনো আমাদের আরও বেশি ধারাবাহিকতা ও ধৈর্যের প্রয়োজন হয়।’

আগামী মৌসুমেই শিরোপা জেতার আশা ব্যক্ত করে রোনালদো বলেন, (শিরোপা জিততে) কখনো একটু সময় লাগে। তবে লক্ষ্য ঠিক থাকলে ও নিজের ওপর বিশ্বাস রাখলে কোনো কিছুই অসম্ভব নয়। এবার কিছু জিততে পারিনি কিন্তু আগামী বছর নিয়ে আমি খুব আশাবাদী, পরিস্থিতি পাল্টে যাবে বলেই বিশ্বাস করি।

মেসি-বেনজেমাদের প্রো লিগে খেলার সম্ভাবনা নিয়ে রোনালদো বলেন, যদি তারা এখানে আসে তবে আমি তাদের স্বাগত জানাই। ওরা সবাই বড় তারকা, ফলে ওরা এখানে খেললে লিগেরই উন্নতি হবে।

সাক্ষাৎকারে সৌদিতে নিজের ভবিষ্যৎ নিয়েও কথা বলেন রোনালদো। আল নাসের থেকে বিদায় নেয়ার সম্ভাবনা আছে কিনা এমন প্রশ্নের উত্তরে রোনালদো বলেন, ‘আমি এখানে খেলতে পেরে সুখি এবং এখানেই খেলবো। প্রো লিগকে বিশ্বের শীর্ষ পাঁচ লিগের একটি হয়ে ওঠতে আমি সাহায্য করতে চাই।

রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা কথা বলেছেন মুরুভূমির দেশটিতে তার জীবনযাত্রা নিয়েও। প্রথম দিকে মানিয়ে নিতে কষ্ট হয়েছে উল্লেখ করে রোনালদো বলেন, একটা উদাহরণ দিই—ইউরোপে আমরা সকালে অনুশীলন করি। কিন্তু এখানে বিকেলে কিংবা সন্ধ্যায় অনুশীলন করতে হয়। রোজায় অনুশীলন করতে হয় রাত ১০টায়। তাই একটু অদ্ভুতই লাগত। কিন্তু এসব অভিজ্ঞতা তো জীবনেরই অংশ। এগুলোই স্মৃতি হয়ে থাকবে। আমি এসব মুহূর্ত পছন্দ করি কারণ এসব বিষয় থেকেও শেখার সুযোগ আছে।

সৌদি আরবের জীবনব্যবস্থা একটু কঠিন হলেও সেখানে খেলতে পেরে এবং ফুটবলের প্রতি সমর্থকদের ভালোবাসা দেখে নিজেও তা উপভোগ করছেন বলেই জানান ফুটবলের অন্যতম সেরা এ তারকা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লিওনেল মেসি,ক্রিশ্চিয়ানো রোনালদো,বেনজেমা,আল ইত্তেহাদ,আল হেলাল,ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close