reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মে, ২০২৩

আফগানদের বিপক্ষে টেস্টে অধিনায়ক লিটন

ফাইল ছবি

সাকিবের ইনজুরিতে আফগানিস্তান বিপক্ষে একমাত্র টেস্টে অধিনায়কত্ব করবেন লিটন দাস। নেতৃত্ব না নিতে চাওয়ার গুঞ্জনকে উড়িয়ে দিলেন নির্বাচক হাবিবুল বাশার। ইংল্যান্ড সফরে ভালো করতে না পারায় মিরপুরে ঐচ্ছিক অনুশীলনে কঠোর লিটন দাস।

সকাল গড়িয়ে দুপুর, ইনডোরে বাকি সতীর্থরা নেই। মেঘাচ্ছন্ন প্রকৃতির মাঝে লিটন দাসের একাকী অনুশীলন। শেষ আয়ারল্যান্ড সিরিজ মনের মত হয়নি। ০, ২১, ৩৫. তিন ম্যাচে মোটে ৫৬ রান। রানের ফেরার তাড়নায় যেন অবিশ্রান্ত এ ওপেনার।

সাকিবের ইনজুরিতে টেস্টের অধিনায়কত্বে কে? সহ-অধিনায়ক লিটন দাসের নাকি নেতৃত্ব নিতে আপত্তি! নাজমুল শান্ত, মেহেদী মিরাজের নামও আলোচনায়। কিন্তু ওসব যে গুঞ্জনে সীমাবদ্ধ।

নির্বাচক হাবিবুল বাশার বলেন, আমরা আসলে দলটা কি হবে সেটা নিয়েও চিন্তা করছি। যদি লিটন দাসের ব্যাপারটা আসতোই সেটা তো আমরা জানতাম। লিটনও খেলা নিয়ে ব্যস্ত। আমরা সবাই আসলে সামনের মাসের খেলা নিয়ে চিন্তা করছি। আমার মনে হয় না এটা নিয়ে আলোচনার খুব বেশি কিছু আছে।

ক্রিকেটের বনেদী ফরম্যাটে প্রথম হলেও রঙিন পোশাকে আছে অধিনায়কত্বের সুখস্মৃতি। লিটনের নেতৃত্বেই ভারতকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছিলো টিম টাইগার।

হাবিবুল বাশার বলেন, প্রথম শুরুটাতে তো সবারই একটু জড়তা থাকে। কিন্তু শেষ কয়েকটা সিরিজ যখন লিটন অধিনায়কত্ব করেছে আই থিঙ্ক হি ডিড ভেরি ওয়েল। আর ব্যাটিং ফর্মের সঙ্গে আমার মনে হয় না অধিনায়কত্বের কোনো যোগ আছে।

লিটনের সামর্থ্য নিয়ে প্রশ্ন নেই। ব্যাডপ্যাচ কাটিয়ে ক্রিকেট ক্যানভাস রাঙাতে ওস্তাদ ২২ গজের পাবলো পিকাসো।

সাবেক এ ক্রিকেটার বলেন, একটানা অনেকদিন রান করছেন। হয়তো একটু খারাপ সময় গেছে। খুব বেশি। আসলে ও অনেক রান করছিল বলে মনে হতো যে লিটন রান করছে না। ওর ওপর আসলে দলের আশাটা তেমনই থাকে।

২৮ মের মধ্যে দল ঘোষণা করবে ক্রিকেট বোর্ড। লিটনকে নিয়ো ধোঁয়াশা কাটলেও সাকিবের বিকল্পের খোঁজে নির্বাচক প্যানেল।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আফগানিস্তান,লিটন দাস,অধিনায়ক,টেস্ট সিরিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close