reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মে, ২০২৩

অবশেষে ভিনিসিউসের লাল কার্ড প্রত্যাহার

ফাইল ছবি

অবশেষে ব্রাজিল তারকা ভিনিসিউস জুনিয়রকে ক্লাব ফুটবল লা লিগায় দেয়া লাল কার্ড প্রত্যাহার করা হয়েছে। তাতে ভায়েকানোর বিপক্ষে মাঠে নামতে আর বাধা রইলো না রিয়াল মাদ্রিদের এই তারকার।

বুধবার (২৪ মে) রাত সাড়ে ১১টায় লা লিগার ম্যাচে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ ও ভায়েকানো। এই ম্যাচের আগে ভিনিসিউসকে দেয়া লাল কার্ড প্রত্যাহার করে নেয়া হয়। র‌য়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) মঙ্গলবার (২৩ মে) এক বিবৃতিতে জানায়, ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) দেখার সময় রেফারি ঘটনার পুরোটা দেখতে পাননি। এরপরও লাল কার্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রেফারি রিকার্দো দে বার্গোস বেন গায়চিয়া।

এ ঘটনার পরে নড়েচড়ে বসে বিশ্বের ফুটবল তারকারা। শুরু হয় প্রতিবাদ। এরপরে প্রত্যাহার করে নেয়া হলো লাল কার্ড। এছাড়া ওই ম্যাচের ভিএআর রেফারি ইগনাসিও ইগলেসিয়াস ভিয়ানুয়েভাকে বুধবারের ম্যাচে প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি ভ্যালেন্সিয়াকে ৫২ লাখ টাকার ওপরে (৪৫ হাজার ইউরো) জরিমানা করা হয়েছে। এছাড়া মেস্তায়া স্টেডিয়ামের যে অংশ থেকে বর্ণবাদী আচরণ করা হয়েছিল, সেই সাউথ স্ট্যান্ড পাঁচ ম্যাচের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

এ দিকে লাল কার্ডের শাস্তি কমলেও লা লিগার ম্যাচে ভিনিকে পাওয়া নিয়ে আরও একটি শঙ্কা রয়েছে। সেটি হলো চোট। বিভিন্ন খবরে বলা হয়েছে, বাঁ হাটুতে চোট পেয়েছেন ব্রাজিল তারকা। তাতে বুধবারের ম্যাচের আগে অনুশীলনও করতে পারেনননি রিয়াল মাদ্রিদের এই উইঙ্গার।

গত ২১ মে লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। ঘটনাবহুল ম্যাচে বারবার ফাউলের শিকার হয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিসিউস জুনিয়র। হয়েছেন বর্ণবাদের শিকারও। ঘটনার প্রতিবাদ করে উল্টো লাল কার্ড দেখে মাঠও ছাড়তে হয় তাকে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভিনিসিউস,লাল কার্ড,রেফারি,বর্ণবাদ,রিয়াল মাদ্রিদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close