reporterঅনলাইন ডেস্ক
  ০২ এপ্রিল, ২০২৩

জেসুস জাদুতে শীর্ষস্থানে আর্সেনাল

ছবি: সংগৃহীত

চোটের কারণে সর্বশেষ কাতার বিশ্বকাপে ছিটকে গিয়েছিলেন গ্যাব্রিয়েল জেসুস। এরপর তিনি পাঁচ মাস মাঠের বাইরে ছিলেন। এরপর প্রথমবারের মতো শুরুর একাদশে জায়গা পেয়েছেন এই ব্রাজিল ফরোয়ার্ড। নেমেই করেছেন জোড়া গোল। একইসঙ্গে ৪-১ গোলের বড় ব্যবধানে লিডস ইউনাইটেডকে হারিয়েছে তার দল আর্সেনাল। এই জয়ে ৮ পয়েন্টে এগিয়ে থেকে মিকেল আর্তেতার দল শীর্ষস্থান আরও মজবুত করল।

শনিবার (১ এপ্রিল) রাতে এমিরেটস স্টেডিয়ামে আন্তর্জাতিক বিরতি থেকে ফেরার পর প্রথম ম্যাচে নামে দু’দল। এদিন নিজেদের মাঠে বেশ দাপট দেখিয়েছে গানাররা।

লিডসের বিপক্ষে ৩৫ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন জেসুস। নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়ে তিনি সফল স্পট কিক নেন। সেই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দু’দল। গত অক্টোবরের পর এই প্রথম ক্লাবের হয়ে জালের দেখা পেলেন ২৫ বছর বয়সী এই ফুটবলার। সব প্রতিযোগিতা মিলিয়ে আর্সেনালের তিনটি ম্যাচে বদলি হিসেবে নামার পর এই প্রথম শুরুর একাদশে সুযোগ পেয়েই দলের জয়ে অগ্রণী ভূমিকা রাখলেন তিনি।

ব্রাজিলিয়ান তারকা নিজের দ্বিতীয় গোলটি করেন পেনাল্টি থেকে, ৫৫ মিনিটে। তার আগে ৪৭ মিনিটে গানারদের দ্বিতীয় গোলটি করেন বেন হোয়াইট। লিডসের জালে ৮৪ মিনিটে শেষ বলটি পাঠান গ্রানিত জাকা। ৭৬ মিনিটে লিডসের হয়ে ব্যবধান কমান লিস্টেনসেন। তবে সেটি তাদের বড় হার ঠেকাতে পারেনি।

এই জয়ে ২৯ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও পাকাপোক্ত করল গানাররা। ২০০৩-০৪ মৌসুমের পর প্রথমবার প্রিমিয়ার লিগ জয়ের স্বপ্ন দেখছে আর্সেনাল। তাদের সঙ্গে গত লিগের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির পয়েন্ট ব্যবধান দাঁড়িয়েছে ৮। গানারদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি।

পিডিএস/এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেসুস,আর্সেনাল,ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close