reporterঅনলাইন ডেস্ক
  ৩১ মার্চ, ২০২৩

১২৪ রানে গুটাল বাংলাদেশের ইনিংস 

ছবি : ইএসপিএন ক্রিকইনফো

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিক বাংলাদেশ। ১২৪ রানে গুটিয়ে গেলো বাংলাদেশের ইনিংস। আয়ারল্যান্ডের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোর : বাংলাদেশ ১৯.১ ওভারে ১২৪/১০ (শামীম ৫১*, হাসান ২*, শরিফুল ৫, নাসুম ১৩, তাসকিন ০, রিশাদ ৮, হৃদয় ১২, সাকিব ৬, শান্ত ৪, রনি ১৪, লিটন ৫)

আগের দুই ম্যাচে দুর্দান্ত শুরু করা দুই ওপেনারের কেউই এদিন সুবিধা করতে পারেননি। লিটনের পথেই হেটেছেন রনিও। চতুর্থ ওভারের পঞ্চম বলে ডীপ মিড উইকেটে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১০ বলে ১৪ রান। তার বিদায়ে ২৪ রানের মধ্যেই টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারাল বাংলাদেশ। শান্তর বিদায়ের পর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি হৃদয় ও সাকিবও।

এর আগে, হোয়াইটওয়াশের লক্ষ্য টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অধিনায়ক সাকিব আল হাসান। সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে রয়েছে টাইগাররা। এই ম্যাচে তাই একাদশে এনেছে দুই পরিবর্তন। অভিষেক হয়েছে তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেনের। টি-টোয়েন্টি ইতিহাসে বাংলাদেশের তৃতীয় লেগ স্পিনার হিসেবে জাতীয় দলে খেলছেন তিনি। মেহেদি মিরাজকে বিশ্রাম দিয়ে তাকে একাদশে নেয়া হয়েছে। এছাড়া পেসার মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে একাদশে নেয়া হয়েছে বাঁ-হাতি পেসার শরিফুল ইসলামকে।

১৯তম ওভারের চতুর্থ বলে লম্বা ছক্কা। পরের বলে চার, আগেই ক্যারিয়ার সেরা ইনিংস খেলা শামীম হোসেন পেয়ে গেলেন প্রথম হাফ সেঞ্চুরি। ৪০ বলে ৫ চার ও ২ ছয়ে ফিফটির দেখা পান তিনি। তার ব্যাটে চড়ে বাংলাদেশ করেছে ১২৪ রান। শেষ ওভারের প্রথম বলে ফিওন হ্যান্ডের শিকার হন শামীম। ৪২ বলে ৫১ রানে থামেন তিনি।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশের ইনিংস,টি-টোয়েন্টি,আয়ারল্যান্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close