reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মার্চ, ২০২৩

টানা চতুর্থ জয়ে শীর্ষে আবাহনী

ছবি : সংগৃহীত।

ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টানা চতুর্থ জয় পেয়েছে আবাহনী। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে দলটি।

শনিবার (২৫ মার্চ) বিকেএসপির তিন নম্বর মাঠে আগে ব্যাট করে ১৫৩ রান করে গাজী, জবাবে খেলতে নেমে ২০ ওভার ১ বল আগেই জয় নিশ্চিত হয় আকাশী-নীলদের। ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা মোহাম্মদ সাইফউদ্দিন। বিকেএসপির আরেক ম্যাচে সিটি ক্লাবকে ১৮ রানে হারিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।

এদিন টস জিতে ফিল্ডিংয়ে নামে আবাহনী। জাতীয় দলের একঝাঁক পরিচিত মুখ নিয়ে শুরু থেকেই আঁটসাঁট বোলিং আকাশী-নীলদের। দলীয় ৮১ রানেই ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে গাজী গ্রুপ। তবে ভারতীয় রভি তেজার ৪১ আর মাহমুদুল হাসানের ৩০ রানে ভর করে দেড়শ পার আকবর আলীদের। সাইফউদ্দিনের বোলিং তোপে ৪৬ বল বাকি রেখেই গুটিয়ে যায় তারা। টানা দ্বিতীয় ম্যাচে ৪ উইকেট শিকার সাইফউদ্দিনের। ৪ ম্যাচে ১০ উইকেট নিয়ে ডিপিএলের সর্বোচ্চ উইকেটশিকারী এই পেস অলরাউন্ডার।

জবাবে খেলতে নেমে বিজয়-নাঈমের ব্যাটে দারুণ শুরু করে আবাহনী। বিজয় ৩৮ এ থামলেও ফিফটি তুলে নেন নাঈম শেখ। শেষ ম্যাচেও দলের হয়ে সেঞ্চুরি করেছিলেন এই ওপেনার। এরপর জয়ও পারেননি দলকে জয়ের বন্দরে পৌঁছাতে৷ তবে নাঈমের হার না মানা ৭৪ রানে ২০ ওভার ১ বল বাকি রেখেই ৮ উইকেটের বড় জয় পায় মোসাদ্দেক হোসেনের দল।

বিকেএসপির আরেক মাঠে রানের ছড়াছড়ি ছিল অগ্রণী ব্যাংক ও সিটি ক্লাবের ম্যাচে। আগে ব্যাট করে স্কোরবোর্ডে ২৯১ রানের লড়াকু পুঁজি তোলে মার্শাল আইয়ুবের অগ্রণী ব্যাংক।

জবাবে খেলতে নেমে ভালো শুরু করে সিটি ক্লাব। তৌফিক-কমল-রাফসানের ফিফটিতে জয়ের সম্ভাবনাও তৈরী হয়েছিল। তবে মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ৯ উইকেটে ২৭৩ রানের বেশি তুলতে পারেনি রবিউল হকের দল। ৪ ম্যাচ খেলেও জয়ের দেখা পায়নি দলটি।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবাহনী,টানা চতুর্থ জয়,ঢাকা প্রিমিয়ার লিগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close