reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০২৩

নেইমারকে ছাড়াই মাঠে নামছে ব্রাজিল

ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ব্যর্থতার পর অবশেষে মাঠে নামল ব্রাজিল। তবে সরাসরি কোনো ম্যাচ খেলতে নয়, আপাতত প্রীতি ম্যাচকে সামনে রেখে মরক্কোর তানজিয়ের শহরে অনুশীলন করল সেলেসাওরা। এ সময় প্রথমবারের মতো ব্রাজিল জাতীয় দলের সঙ্গে ছিলেন ভারপ্রাপ্ত কোচ র‌্যামন মেনেজেস।

আগামী ২৫ মার্চ রাত ৪টায় প্রীতি ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ম্যাচটিতে ইনজুরির কারণে থাকবেন না নেইমার জুনিয়র।

এদিকে মরক্কোর তানজিয়ের শহরে ৫ দিনের ক্যাম্পে যিনি নেতৃত্ব দিচ্ছেন হলুদ শিবিরকে, সেই র‌্যামন মেনেজেস একজন বিজয়ীর নাম। সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-২০ দক্ষিণ অ্যামেরিকান কাপের চ্যাম্পিয়ন ব্রাজিল দলের কোচ ছিলেন তিনি। এর পুরস্কার হিসেবে পেয়েছেন এখন মূল দলের অন্তর্বর্তীকালীন দায়িত্ব।

প্রথম অ্যাসাইনমেন্টের আগে মেনেজেসের দুশ্চিন্তা বলতে নেইমারের না থাকা। এছাড়া ইনজুরির কারণে নেই মার্কুইনহোস এবং রিচার্লিসনও। তবে সেসব নিয়ে ভাবছেন না র‌্যামন। বয়সভিত্তিক দল থেকে আসা তরুণদের ওপরেই ভরসা রাখছেন তিনি। আর তরুণ ফুটবলাররা জাতীয় দলে খেলতে পারবেন বলে আনন্দ প্রকাশ করেছেন।

ফরোয়ার্ড ভিটর রক বলেন, এটি স্বপ্নের মতো। যাদের আমি টেলিভিশনে দেখেছি কিছুদিন আগেও, এখন তাদের সঙ্গে খেলব। ড্রেসিং রুমে যেতে প্রথমদিন ভয় পেয়েছিলাম। কিন্তু রদ্রিগো, ভিনি, মিলিতাও সবাই আমাকে আন্তরিকতার সঙ্গে গ্রহণ করেছেন। তাদের কাছ থেকে আমার অনেক কিছু শিখতে হবে।

মিডফিল্ডার আন্দ্রে বলেন, বিশ্বকাপ এখন অতীত। আমরা একটা পরিবর্তনের মধ্যদিয়ে যাচ্ছি। নতুন একটা মিশনের শুরু হয়েছে। কে কোন ক্লাবে খেলে, কে কত বড় ফুটবলার কিছুই এখানে মুখ্য নয়। আমরা সবাই ব্রাজিলের সম্মানের জন্য খেলব।

অন্যদিকে গুঞ্জন রয়েছে, মরক্কোর বিপক্ষে ম্যাচ দেখতে যাবেন ব্রাজিল ফুটবল ফেডারেশনের বড় কর্তারা। পরে কার্লো আনচেলোত্তির সঙ্গে দেখা করতে যাবেন সিবিএফ বস রদ্রিগেজ। সেখানেই তাকে আনুষ্ঠানিক প্রস্তাব দেয়া হতে পারে ব্রাজিলের দায়িত্ব নিতে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিডফিল্ডার আন্দ্রে,ব্রাজিল,র‌্যামন মেনেজেস,কার্লো আনচেলোত্তি,সেলেসাওরা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close