reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০২৩

টাইগার পেসারদের এমন রূপ আগে দেখেননি আইরিশ কোচ

ছবি : সংগৃহীত

আরও একদিন বিশ্রামে বাংলাদেশ দল। ক্রিকেট থেকে দূরে ক্রিকেটাররা। তবে আইরিশরা ঠিকই ঘাম ঝড়িয়েছেন ঐচ্ছিক অনুশীলনে। বাংলাদেশের ব্যাটারদের সঙ্গে ভয় পেসারদের নিয়েও। তৃতীয় ওয়ানডে জিতে সিরিজে সমতা ফেরানোর ছোট্ট সুযোগকে পুঁজি করতে চায় আয়ারল্যান্ড।

সিরিজের মাঝে বাংলাদেশ দলের অনুশীলন না থাকা মানে ক্রিকেটার, টিম ম্যানেজমেন্টের মুখ বন্ধ। ব্যাপারটাকে নিয়মে পরিনত করেছে বিসিবি। তৃতীয় ওয়ানডের আগে দুদিনের বিরতির প্রথম দিন হোটেলবন্দী টিম টাইগার। মেঘলা আবহাওয়ায় বিচ্ছিন্নভাবে ঘুরে বেড়িয়েছেন ক্রিকেটাররা।

তবে ঠিকই অনুশীলন চলেছে আয়ারল্যান্ডের। সেটা ঐচ্ছিক। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের আউটারের নেটে মূলত ব্যাট হাতে ঘাম ঝরিয়েছেন কার্টিস ক্যাম্ফার, পল স্টার্লিংয়ের মত সিনিয়ররা। বৃষ্টিতে দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সমতায় সিরিজ শেষ করার সুযোগ কাজে লাগাতে চান আইরিশ সহকারী কোচ।

আয়ারল্যান্ড সহকারী কোচ গ্যারি উইলসন বলেন, মিডল ওভারে ওদের উইকেট তুলে নিতে হবে। সেখান থেকেই মূলত প্রতিপক্ষ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে। আমরা সেদিকটায় জোর দিচ্ছি।

শেষ দু’ম্যাচে প্রায় সাতশো রান তোলা বাংলাদেশের শক্তি শুধুই বড় সংগ্রহে নয়। তাসকিন, এবাদতদের নিয়ে গড়া পেস ইউনিটও। প্রথম ম্যাচে এ দুজনে মিলে নিয়েছেন ছয় উইকেট। দ্বিতীয়টায় মোস্তাফিজের বদলী হিসেবে নামা হাসান মাহমুদকে পরখ করে দেখার সুযোগ পায়নি টিম ম্যানেজমেন্ট। গতির সঙ্গে লাইন লেন্থের নিয়ন্ত্রণে টাইগার পেসারদের সমীহ করতে বাধ্য হচ্ছে আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ড সহকারী কোচ গ্যারি উইলসন বলেন, আমি যখন খেলেছি তখন বাংলাদেশর পেস বোলিং উইনিট এতটা শক্তিশালী দেখিনি। বিশ্বকাপের জন্য ওরা বেশ ভালোভাবে প্রস্তুত হচ্ছে। বিশেষত তাসকিনের বোলিং আমাকে মুগ্ধ করেছে।

দুইদিনের বিরতিতে আবারও ঢাকায় ফিরেছেন সাকিব। তৃতীয় ওয়ানডের দল থেকে আফিফ আর শরিফুলকেও ছেড়ে দিয়েছে দল। সেই সুযোগে আবাহনীর ডাকে সাড়া দিয়েছেন আফিফ। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে বুধবার খেলবেন এই ব্যাটার। চোখের ইনজুরি থেকে সেরে ওঠায় দলের সঙ্গেই থাকছেন মেহেদী মিরাজ।

তবে আবহাওয়ার পূর্বাভাস দিচ্ছে সুখবর। শেষ ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কম সিলেটে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ,আয়ারল্যান্ড,ওডিআই ম্যাচ,সিলেট,পেস বোলিং,তাসকিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close