reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মার্চ, ২০২৩

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ছবি : সংগৃহীত

হোয়াইটওয়াশের মিশনে টস হেরে ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথম দুটিতে বাংলাদেশ জয়লাভ করে। বাংলাদেশ সফরে এসে এই প্রথম টস জিতলেন ইংলিশ অধিনায়ক বাটলার। ওয়ানডের তিন ম্যাচ এবং প্রথম দুই টি-টোয়েন্টিতেই টস হেরেছেন এ ইংলিশ ম্যান। শুধু তাই নয়, চলতি বছর এর আগে মোট ৮ বার টস করতে নেমে একবারও জিততে পারেননি ইংলিশ অধিনায়ক।

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বিকেল তিনটায়।

এ ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হয়েছে তানভীর ইসলামের। তানভীরের জন্য জায়গা ছাড়তে হয়েছে নাসুমকে। আর আফিফ হোসেনের পরিবর্তে দলে ডাক পেয়েছেন শামীম পাটোয়ারী।

তিন ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে রয়েছে সাকিব বাহিনী। প্রথম টি-টোয়েন্টিতে চট্টগ্রামের স্বাগরিকায় ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টির প্রথম জয় তুলে নেয় টাইগাররা। ম্যাচটিতে ৬ উইকেটের জয় পায় সাকিব বাহিনী। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে কখনও ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে জিততে পারেনি বাংলাদেশ। ফলে প্রথম জয়ে দুর্দান্ত শুরু হয় তাদের।

এবার জয়ের ধারাবাহিকতা ধরে টাইগারদের চোখ শেষ টি-টোয়েন্টিতে। এই ম্যাচটি জিততে পারলেই সিরিজ জয়ের পাশাপাশি প্রথমবার বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশের লজ্জা দিতে পারবে বাংলাদেশ। তাতে তৈরি হবে নতুন রেকর্ড।

বাংলাদেশ স্কোয়াড : রনি তালুকদার, লিটন দাস, নাজমুল হোসাইন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, শামীম পাটোয়ারী, মেহেদী হাসান মিরাজ, তানভীর ইসলাম, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড স্কোয়াড : ফিল সল্ট, ডেভিড মালান, মঈন আলী, জস বাটলার (অধিনায়ক), বেন ডাকেট, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, রেহান আহমেদ, আদিল রশিদ ও জোফরা আর্চার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টস,ব্যাটিংয়ে বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close