reporterঅনলাইন ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি, ২০২৩

রোনালদোকে ছাড়িয়ে আরো এক রেকর্ড মেসির

ছবি : সংগৃহীত

নিজের ফুটবল ক্যারিয়ারে অনেক ট্রফি ও পুরস্কার শোকেসে শোভা পেলেও অপূর্ণতা কুরে কুরে খাচ্ছিল লিওনেল মেসিকে। অবশেষে কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের সোনালি শিরোপা উঁচিয়ে ধরে সে অপূর্ণতাও পূরণ করেছেন।

এখন অপেক্ষার প্রহর গুনছেন অবসরের। তবে দ্রুতই বুটজোড়া গুছিয়ে রাখছেন না। এখনও আরও কয়েকবছর খেলা চালিয়ে যাবেন। তবে জাতীয় দলের জার্সি গায়ে কয়দিন খেলবেন তা বলাটা মুশকিল। অনেকর ধারণা ২০২৪ সালের কোপা আমেরিকা খেলে হয়ত দেশের জার্সিটা খুলে রাখবেন এলএমটেন।

কবে বুটজোড়া ‍তুলে রাখবেন সে চিন্তা করাই যেতে পারে। তবে তার আগে যে তিনি একের পর এক রেকর্ড ভেঙে নতুন করে গড়ছেন এগুলো কবে কে ভাঙবে এখন তাই বিবেচনাতে আনতে হবে। গতরাতে ক্যারিয়ারের সায়াহ্নে থাকা মেসি নতুন এক রেকর্ড নিজের করে নিয়েছেন। যে রেকর্ডের মালিক ছিলেন তারই চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। বর্তমানে তিনি মাঠ মাতাচ্ছেন সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে।

ফরাসি ক্লাব পিএসজির হয়ে গতরাতে খেলেছেন ক্যারিয়ারের ১০০৭ নম্বর ম্যাচ। এই ম্যাচে একটি গোল করেছেন। চলতি মৌসুমে এটি মেসির ৯ম গোল। আর ক্লাব ক্যারিয়ারে ছিল ৬৯৭তম। যা ক্লাব ফুটবলে বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সর্বোচ্চ।

ক্লাব ফুটবলে মেসি বার্সালোনা এবং পিএসজির হয়ে খেলেছেন। বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে ক্লাব ফুটবলে তার গোল সংখ্যা এখন ৬৯৭টি। আর রোনালদোর গোল ছিল ৬৯৬টি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রিশ্চিয়ানো রোনালদো,লিওনেল মেসি,রেকর্ড,ক্লাব ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close