reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জানুয়ারি, ২০২৩

শোয়েব মালিক-আমির কি পাকিস্তান দলে ফিরছেন?

ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেটে মোহাম্মাদ আমির ও শোয়েব মালিক দুটি গুরুত্বপূর্ণ নাম। দুজনই আছেন ফরমাল ক্রিকেটের বাইরে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চিফ সিলেক্টর বা প্রধান নির্বাচক হারুন রশিদ বলছেন, আমির ও মালিকের মতো খেলোয়াড়দের ফেরার পথ উন্মুক্ত রাখছেন তিনি। এর আগে বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠিও একই ইঙ্গিত দিয়েছিলেন।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে ৬৯ বয়সি এই নির্বাচক বলেন, গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের ক্ষেত্রে মালিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের সম্ভাবনাকে কাজে লাগাতে পারে পাকিস্তান।

‘আপনাকে দেখতে হবে, বর্তমান কম্বিনেশনে কোন খেলোয়াড় ফিট। আসলে আমাদের দেখতে হবে গুরুত্বপূর্ণ ইভেন্টে এ ধরনের খেলোয়াড় (মালিক) বিশেষ কোনো ভূমিকা রাখতে পারে কিনা, যাতে পাকিস্তানের জয়ের সম্ভাবনা বেশি থাকে,’ বলেন হারুন রশিদ।

অপরদিকে, আমিরকে নির্বাচনের ব্যাপারে পিসিবি চেয়ারম্যানের মতামতের পুনরাবৃত্তি করেন প্রধান নির্বাচক। বলেন, ‘আমি মনে করি, খেলোয়াড়দের ভেবে-চিন্তে সিদ্ধান্ত নেওয়া উচিত।’

এর আগে গত সপ্তাহে এক সংবাদ সম্মেলনে নাজাম শেঠি বলেছিলেন, সাবেক ক্রিকেটার আমির যদি আবারও আন্তর্জাতিক অঙ্গনে ফিরতে চায়, তাহলে আমি তাকে আটকাবো না।

পাকিস্তান ক্রিকেটের এক সময়ের সেরা পেসার মোহাম্মাদ আমির পিসিবির সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের জেরে অবসরের ঘোষণা দিয়েছেন। পরে অবশ্য তিনি দলে ফেরার ইঙ্গিত দিয়েছেন। আর দক্ষ অলরাউন্ডার শোয়েব মালিক জাতীয় ক্রিকেট থেকে এখনও অবসর নেননি।

পিসিবির নতুন দায়িত্বশীলদের দেওয়া এই সুযোগ এই দুজন কাজে লাগান কিনা, সেটাই এখন দেখার বিষয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,মোহাম্মাদ আমির,শোয়েব মালিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close