reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জানুয়ারি, ২০২৩

মেহেদীর ঝড়ো ব্যাটিংয়ে উড়ে গেল ঢাকা

ছবি : সংগৃহীত

টানা দুই ম্যাচে জয় পাওয়া উড়ন্ত রংপুরকে ১৪৫ এর বেশি লক্ষ্য দিতে পারেনি ঢাকা। তবে মাঝারি সংগ্রহেও বেশ লড়েছে নাসির হোসেনের ঢাকা ডমিনেটরস। পার্থক্যটা গড়ে দিয়েছেন রংপুরের অলরাউন্ডার শেখ মেহেদী। তার ৪৩ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংসে এক ওভার হাতে রেখেই জয় পেয়ে যায় রংপুর রাইডার্স।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সোমবার শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ১৪৪ রান করে ঢাকা। জবাবে ব্যাট করতে নেমে এক ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় রংপুর। ব্যাট হাতে ৭৩ রান ও বল হাতে ১ উইকেট নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় শেখ মেহেদী।

এই জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ অবস্থানেই থাকছে রংপুর রাইডার্স। তিনে থাকা কুমিল্লা নেট রান রেটে এগিয়ে থাকলেও দুদলের পয়েন্ট সমান। ৯ ম্যাচের ৭টিতে হেরে ৭ নম্বরে ঢাকা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ঢাকার। দলের দুই ওপেনার মিজানুর রহমান এবং সৌম্য সরকার কেউই পাননি বড় রান। এরপর এ্যালেক্স ব্লেককেও হারিয়ে রান ক্ষরায় ধুঁকতে থাকে দলটি। সেই চাপ সামলে নেন মোহাম্মদ মিঠুন এবং উসমান। তবে মিঠুনও এদিন বেশি দূর আগাতে পারেননি, ফিরেছেন ১৫ রান করে।

তখনও এক প্রান্ত আগলে রেখে খেলে চলছিলেন উসমান। শেষ দিকে অধিনায়ক নাসির দ্রুত কিছু রান তুলেন। তবে ব্যক্তিগত ২৯ রানে থাকা অবস্থায় রান আউটের ফাঁদে পড়ে বিদায় নেন। শেষ ২ বলে উসমানের ২ ছক্কায় দলীয় রান গিয়ে থামে ১৪৪-এ।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৫ রানে নাইম শেখের উইকেট হারায় রংপুর। তবে দ্বিতীয় উইকেটে ৬৩ রানের দুর্দান্ত এক জুটি গড়েন শেখ মেহেদী এবং রনি তালুকদার। ২৯ রান করে রনি ফিরলে কিছুটা ছন্দপতন হয় রংপুরের। চার ও পাঁচে নামা শোয়েব মালিক ও নুরুল হাসান সোহান ফিরেছেন দ্রুত। তবে এক প্রান্ত আগলে রেখে আঁচ আসতে দেননি। ৭২ রানের ইনিংস খেলে তার বিদায়ের পরেও সহজ জয়ই তুলেছে রংপুর।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেহেদী,ঢাকা ডায়নামাইট,রংপুর,ঝোড়ো ব্যাটিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close