reporterঅনলাইন ডেস্ক
  ২২ জানুয়ারি, ২০২৩

সুপার সিক্সের প্রথম ম্যাচেই হারল বাংলাদেশ

ছবি : সংগৃহীত।

নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্সের প্রথম ম্যাচেই হার মেনেছে বাংলাদেশের কিশোরীরা। শনিবার (২১ জানুয়ারি) রাতে পফেচস্ট্রুমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে তারা ৫ উইকেটে হেরে যায়।

এদিন বাংলাদেশ আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১০৬ রান তোলে। জবাবে ১৮.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রোটিয়া কিশোরীরা। যদিও ৩৩ রানের মধ্যেই দক্ষিণ আফ্রিকার ৪ উইকেট তুলে নিয়ে কিছুটা সময় ম্যাচে ফিরেছিল বাংলাদেশের মেয়েরা।

কিন্তু ম্যাডিসন ল্যান্ডসম্যান ও কারাবো মেসো ব্যাটিং দৃঢ়তা দেখিয়ে জয় তুলে নেন। ম্যাডিসন ৩ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৩৭ রান করে দলীয় ১০৩ রানের মাথায় আউট হন। আর কারাবো ৩০ বলে ৪ চারে অপরাজিত ৩২ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তাদের আগে ২২ বলে ৪ চারে ২৬ রানের ইনিংস খেলে জয়ের ভিত গড়ে দিয়ে যান সিমোনি লওরেন্স।

বাংলাদেশের রাবেয়া খান ৪ ওভার বল করে ১ মেডেনসহ ১৮ রান দিয়ে ৩টি উইকেট নেন।

তার আগে টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে আফিয়া প্রত্যাশা ও মিষ্টি সাহা ৪.২ ওভারেই ২৬ রান তুলে ফেলেন। এরপর মিষ্টি ফিরেন ১৪ বলে ২ চারে ১২ রান করে। সেখান থেকে আফিয়া ও দিলারা ২৫ রানের জুটি গড়েন। দশম ওভারের শেষ বলে দলীয় ৫১ রানের মাথায় দিলারাও ফিরেন। ২০ বলে ৩ চারে ১৭ রান আসে তার ব্যাট থেকে। ৫৬ রানে আফিয়া ফিরেন ৩৩ বলে ৩ চারে ২১ রান করে।

এরপর ৮৭ রানের মাথায় জোড়া উইকেট হারায় বাংলাদেশ। প্রথমে হাত খুলে খেলতে থাকা স্বর্ণা আউট হন ১৮ বলে ২ চারে ২০ রান করে। এরপর মারুফা আক্তার আউট হন শূন্যরানে। সেখান থেকে সুমাইয়া আক্তার ও রাবেয়া খান দলীয় সংগ্রহকে ১০৬ পর্যন্ত টেনে নেন। শেষ ওভারের শেষ বলে ১০৬ রানের মাথায় আউট হন সুমাইয়া। ২৮ বলে ১ চারে তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৪ রান।

বল হাতে দক্ষিণ আফ্রিকার কাইলা রেইনিকে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৪টি উইকেট নেন। সুপার সিক্সে দ্বিতীয় ম্যাচে বুধবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশের কিশোরীরা।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুপার সিক্স,প্রথম ম্যাচ,পরাজয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close