reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০২৩

মার্টিনেজকে নিয়ে এবার মুখ খুললেন স্কালোনি

ফাইল ছবি

আর্জেন্টিনার দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের অন্যতম প্রধান কারিগর দলটির গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তবে স্বপ্ন যাত্রার পর নানারকম বিতর্কের মুখে পড়েন এমি। জয়ের পর মাঠের মধ্যেই অশ্লীল ভঙ্গি থেকে শুরু করে ছাদখোলা বাসে ফরাসি তারকা এমবাপের পুতুল নিয়ে রসিকতায় অনেকের তোপের মুখে পড়েন তিনি।

বিশ্বকাপ শেষ হওয়ার একমাস পর অবশেষে মার্টিনেজের এমন বিতর্কিত কান্ড নিয়ে মুখ খুলেছেন আলবিসেলেস্তা কোচ লিওনেল স্ক্যালোনি। মার্টিনেজের এমন আচরণকে তিনি ‘শিশুসুলভ’ বলে মন্তব্য করেছেন।

স্ক্যালোনি বলেন, মার্টিনেজের এমন কিছু আচরণে অনেকেই খুশি হবেন না। কিন্তু সে একজন দারুণ ছেলে। অনেকটা বাচ্চাদের মতো। ও কতটা ভালো ছেলে তা জানলে অবিশ্বাস্য মনে হবে। তাকে ভালো করে চেনা উচিত।

স্ক্যালোনি আরও জানান, মার্টিনেজ আমাদের জন্য এমন এক আবিষ্কার, যে প্রচুর আনন্দ দিয়েছে। তার ব্যক্তিত্ব আমাদের অনেক কিছু দিয়েছে। যদিও ওর দৃষ্টিভঙ্গি বাচ্চাদের মতোই।

এর আগে আর্জেন্টাইন বাজপাখি খ্যাত এমির বিরুদ্ধে ফিফার কাছে অভিযোগ জানিয়েছিল ফ্রান্স। সেই সঙ্গে এর প্রতিবাদ জানিয়ে আর্জেন্টিনার ফুটবল সংস্থার সভাপতিকে চিঠি দেন ফরাসি ফুটবল সংস্থার সভাপতি নোঁয়ে লে গ্রায়েঁত। সেখানে গ্রায়েঁত বলেছিলেন, ‘আমরা বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছি। ফ্রান্স দলকে সফল করতে আমাদের ফুটবলাররা নিজেদের সেরাটা দিয়েছে। এই জন্য তাদের সমর্থন দেওয়া অনেক জরুরি। আমি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে চিঠি দিয়েছি। একটা ক্রীড়া প্রতিযোগিতায় এরূপ আচরণ অস্বাভাবিক, এমবাপের আচরণ ছিল স্বাভাবিক। এটা অনেক দূর পর্যন্ত গড়িয়েছে।

তাছাড়াও ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে নিয়ে একের পর এক ব্যঙ্গ ও কটাক্ষ করতে থাকেন মার্টিনেস। ব্যাপক সমালোচনার জন্ম দেয়া সেই ঘটনা নিয়ে মুখ খুলেছিলেন এমবাপে। জানিয়েছিলেন, মার্টিনেসের মতো ফুটবলারের কাণ্ড নিয়ে অকারণে কথা বলে সময় নষ্ট করতে চান না তিনি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আর্জেন্টিনা,মার্টিনেজ,স্কালোনি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close