reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জানুয়ারি, ২০২৩

এসি মিলানকে হারিয়ে শিরোপা ঘরে তুলল ইন্টার মিলান

ছবি : সংগৃহীত

এল ক্লাসিকোর উত্তাপ শেষ হতে না হতেই আবারও সৌদি আরবে জমে উঠল মিলান ডার্বি। যে লড়াইয়ে এসি মিলানকে ৩-০ গোলে হারিয়ে ইতালিয়ান সুপার কাপের শিরোপা জিতেছে ইন্টার মিলান।

সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে রাত একটায় শুরু হয় এই দুই দলের দ্বৈরথ। ইন্টার মিলানের বড় জয়ে দলটির হয়ে গোল করেছেন লাওতারো মার্টিনেজ, ফেডরিকো ও জেকো।

এদিকে হাইভোল্টেজ এই ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণকে ব্যস্ত রাখে ইন্টার মিলান। যার ফলও বেশ দ্রুত সময়ে পেয়ে যায় দলটি। ম্যাচের দশম মিনিটে ফেডরিকো ডিমার্কোর গোলে লিড পায় তারা। এর সাত মিনিট পর গোল পরিশোধের সুযোগ পেলেও ব্যর্থ হয় এসি মিলান। উল্টো ২১তম মিনিটে ইন্টারের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন এডিন জেকো। প্রথমার্ধে আর কোনও দলই গোল করতে না পারায় ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ইন্টার মিলান।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া এসি মিলান বেশ কয়েকবার আক্রমণ করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। উল্টো ম্যাচের ৭৭তম মিনিটে লাওতারো মার্টিনেজের গোলে জয় একপ্রকার নিশ্চিত হয়ে যায় ইন্টারের। সবশেষ ৩-০ গোলের জয় নিয়ে ইতালিয়ান সুপার কাপের শিরোপা জিতে নেয় দলটি।

গতরাতের ম্যাচটি ছিল ২৩৪তম মিলান ডার্বির লড়াই। তবে ইতালিয়ান সুপার কাপে মাত্র দ্বিতীয়বারের মতো মুখোমুখি হয়েছিল দল দুইটি। যেখানে ২০১১ সালের প্রথম দেখায় নেরাজ্জুরিদের ২-১ গোলে হারিয়েছিল রোজোনেরিরা।

তাছাড়াও ইন্টারের এই জয়ে মিলান ডার্বিতে ইন্টার জিতেছে ৮৬টি ম্যাচে। এসি মিলানের জয় ৭৯ ম্যাচে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এসি মিলান,ইন্টার মিলান,সুপার কাপ,শিরোপা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close