reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ডিসেম্বর, ২০২২

বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে বাংলাদেশের অভিনন্দন

ছবি : সংগৃহীত

৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বিশ্বকাপ জয় করেছে আর্জেন্টিনা। স্বপ্নের ট্রফিতে চুমু খেয়েছেন মেসি। এই জয়ে বাংলাদেশের পক্ষ থেকে আর্জেন্টিনাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (১৯ ডিসেম্বর) পররাষ্ট্রমন্ত্রী আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরোকে লেখা এক চিঠিতে এ অভিনন্দন জানান। চিঠিতে মো‌মেন লিখেছেন, ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনা দলের জয়ের পর গত রাতে বাংলাদেশের মানুষ যে স্বতঃস্ফূর্ত আনন্দ করেছেন তা দেখলে আপনি অভিভূত হবেন।

মোমেন বলেন, আমি বিশ্বাস করি, আমাদের ভৌগোলিক অবস্থানের দূরত্ব সত্ত্বেও ফুটবলের প্রতি ভালোবাসার কারণে বাংলাদেশ ও আর্জেন্টিনার মানুষের হৃদয় সম্প্রীতিতে একীভূত।

দুই বন্ধুপ্রতিম দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক এবং বন্ধুত্ব আরও গভীর করার ক্ষেত্রে বাংলাদেশের প্রতিশ্রুতির কথা পুনর্ব্যক্ত করেন মো‌মেন। তিনি বলেন, উভয় দেশের পারস্পরিক অগ্রাধিকারের ভিত্তিতে অব্যাহতভাবে কাজ করাসহ উভয় দেশে নিজেদের দূতাবাস খোলার লক্ষ্যেও ঘনিষ্ঠভাবে আমরা কাজ করে যাব।

উল্লেখ্য, লুসাইলে রবিবার ফ্রান্সের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ফাইনাল জিতে অবশেষে শিরোপাখরা কাটায় আর্জেন্টিনা। লিওনেল মেসিদের এই শিরোপা জয়ে বাংলাদেশের কোটি কোটি ‘আর্জেন্টাইন সমর্থক’ বাধভাঙা উচ্ছ্বাস করেছিলেন।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্ব চ্যাম্পিয়ন,আর্জেন্টিনা,অভিনন্দন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close