reporterঅনলাইন ডেস্ক
  ০৯ ডিসেম্বর, ২০২২

আজ মাঠে নামছে ব্রাজিল ক্রোয়েশিয়া

ফাইল ছবি

আগের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে দেওয়া ব্রাজিল আজ মাঠে নামবে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। এ ম্যাচের আগে ব্রাজিলিয়ান কোচ তিতে বলছেন, ক্রোয়েশিয়ার রক্ষণ এবং ম্যাচ টাইব্রেকারে টেনে নিয়ে যাওয়ার প্রবণতা তাকে ভাবাচ্ছে।

তিতের কথায়, ওদের টেকনিক্যাল জ্ঞান অনেক ভালো। ব্যক্তিগত নৈপুণ্য রয়েছে। ধৈর্য রাখতে পারে এবং উচ্চ পর্যায়ে খেলার জন্য যেটা দরকার সেটা রয়েছে। তবে আমরা আগের ম্যাচে যে ভাবে খেলেছি, সেটাই বজায় রাখতে চাই। যারা ভালো খেলবে তারাই জিতবে।

ডিফেন্ডার আলেক্স সান্দ্রো এখনও ফিট নন। বৃহস্পতিবার তিনি অনুশীলন করেছেন। তবে ম্যাচে খেলতে পারবেন কি না তার নিশ্চয়তা নেই। সে ক্ষেত্রে দক্ষিণ কোরিয়া ম্যাচে যে দল নেমেছিল, সেই দলই নামতে পারে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। অর্থাৎ প্রথম একাদশে থাকবেন অ্যালিসন, মিলিটাও, থিয়াগো সিলভা, মার্কুইনোস, দানিলো, কাসেমিরো, লুকাস পাকুয়েতা, রাফিনহা, রিচার্লিসন, নেইমার এবং ভিনিসিয়াস। সান্দ্রো খেললে দানিলোকে বসতে হবে।

সান্দ্রোর বিষয়ে তিতে বলেছেন, ও দুপুরে অনুশীলন করবে। তবে না খেলার সম্ভাবনাই বেশি। ওর চোট একটু আলাদা। ফেরার আপ্রাণ চেষ্টা করছে। এখনও কিছু কাজ বাকি। ডাক্তাররা অনুমতি দিলে তবেই ও খেলতে পারবে। আমরা সব সময় ফুটবলারদের আত্মবিশ্বাস জোগাই যাতে ওরা ভালো খেলতে পারে। চাপের মুখেও তাই ভালো খেলার সাহস পায় ওরা। ঝুঁকি নিতেও পিছপা হয় না। এই ধরনের ফুটবলেই আমি বিশ্বাস করি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাতার বিশ্বকাপ,ব্রাজিল,ক্রোয়েশিয়া,রক্ষণভাগ,নেইমার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close