reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ডিসেম্বর, ২০২২

চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বই ইতিহাসের সেরা: ফিফা সভাপতি

ছবি : সংগৃহীত

শুরু থেকেই কাতার বিশ্বকাপ নিয়ে সমালোচনা ও বিতর্ক ছিল। তবে সব বিতর্ক, সমালোচনাকে পেছনে ফেলে কাতার বিশ্বকাপে ফুটবলপ্রেমীরা সাক্ষী হলো অনন্য রেকর্ডের। হট ফেভারিট অনেক দলের যেমন বিদায় ঘটেছে তেমনি চমক দেখিয়েছে এশিয়ার দেশগুলো। সবকিছু মিলিয়ে এখন পর্যন্ত দুর্দান্ত এক বিশ্বকাপই আয়োজন করেছে কাতার।

দেশটির এমন দুর্দান্ত বিশ্বকাপ আয়োজনে মুগ্ধ ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোও। তিনি মনে করেন, কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বই বিশ্বকাপের ইতিহাসের সেরা। খবর : ফিফা

গ্রুপ পর্বের ম্যাচ গুলো নিয়ে কথা বলেন ফিফা সভাপতি। একই সাথে কাতারের স্টেডিয়াম এবং দর্শকেরও প্রশংসা করেন তিনি। ফিফা সভাপতি বলেন, ‘কাতার বিশ্বকাপের সবগুলো ম্যাচ দেখেছি। খুব সহজে ও স্পষ্টভাবে বলতে গেলে, এটি বিশ্বকাপের সর্বকালের সেরা গ্রুপ পর্ব ছিল। একইসঙ্গে স্টেডিয়ামগুলোর মান ছিল দারুণ এবং দর্শকের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো, গড়ে ৫১,০০০ দর্শক দেখা গেছে ম্যাচগুলোতে।’

শুধু মাঠের দর্শক নয়, টিভিতেও দর্শকের নতুন রেকর্ড গড়েছে কাতার বিশ্বকাপ। এখন পর্যন্ত ২০০ কোটিরও বেশি মানুষ টিভিতে বিশ্বকাপ উপভোগ করেছে বলে জানান ফিফা সভাপতি।

তিনি বলেন, টেলিভিশনে সংখ্যাটা রেকর্ড ভেঙেছে। আমরা ইতোমধ্যে ২০০ কোটির বেশি দর্শক পেয়েছি, যা সত্যিই অবিশ্বাস্য! ২৫ লাখ মানুষ দোহার রাস্তায় দাঁড়িয়ে এবং লাখো মানুষ প্রতিদিন স্টেডিয়ামে এসে খেলা দেখেছেন। তারা একই সাথে উল্লাস করেছেন এবং নিজেদের দলকে সমর্থন দিয়েছেন।

ইনফান্তিনো আরও বলেন, এখন আর বড় দল ও ছোট দল বলে কিছু নেই। সবার মানই প্রায় কাছাকাছি। প্রথমবারের মতো সব মহাদেশের জাতীয় দল নকআউট পর্বে গেল। এটাই প্রমাণ করে যে, ফুটবল এখন বৈশ্বিক একটি খেলা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাতার বিশ্বকাপ,গ্রুপ পর্ব,ফুটবলপ্রেমী,ফিফা সভাপতি,জিয়ান্নি ইনফান্তিনোও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close