মনিরুল ইসলাম

  ০৭ ডিসেম্বর, ২০২২

বউয়ের দেশ মরক্কোর জয়ে আনন্দিত

ছবি : প্রতিদিনের সংবাদ

বাংলাদেশি বংশোদ্ভূত জার্মান ফুটবলার রিয়াসাত ইসলাম খাতন। ২০১৩ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলে খেলার সুযোগ পেয়েছিলেন। সে সময় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে ক্যাম্পে অনুশীলনও করেছিলেন। আর ২০১৫ সালে সিঙ্গাপুরের বিপক্ষে একটি প্রীতিম্যাচ খেলার জন্য ডাক পান। অবশেষে কোনো কারণে তার বাংলাদেশের জার্সি গায়ে অভিষেক হয়নি। তিনি জার্মানির বুন্দেসলিগার এসসি ফ্রেইবুর্গের খেলেছিলেন। এ ছাড়া আরো অনেক নামকরা ক্লাবের হয়ে দাপিয়ে বেড়িয়েছেন। চলতি কাতার বিশ্বকাপ ফুটবল নিয়ে তার সাক্ষাৎকার নিয়েছেন মনিরুল ইসলাম।

প্রশ্ন : কেমন আছেন? এ মুহূর্তে কোথায় আছেন?

রিয়াসাত ইসলাম খাতন : আলহামদুলিল্লাহ, ভালো আছি। আমি এখন বউসহ তুরস্ক ঘুরতে এসেছি। শুক্রবার জার্মানি ফিরে যাব।

প্রশ্ন : তাহলে কি কাতার বিশ্বকাপ দেখা হচ্ছে না?

রিয়াসাত ইসলাম খাতন : বিশ্বকাপের দিকে চোখ আছে। শত ব্যস্ততার মধ্যেও বিশ্বকাপ ফুটবলের ম্যাচগুলো দেখি। তবে জার্মানি বাদ পড়ার পর মন খারাপ হয়ে গেছে।

প্রশ্ন : জার্মানি ছাড়া আর কোন দল করেন?

রিয়াসাত ইসলাম খাতন : আমি জার্মানিই সাপোর্ট করি। কেননা; আমি বেড়ে উঠেছি জার্মানিতে। এ দেশে আমার ফুটবলের হাতেখড়ি। যেহেতু জার্মানি বাদ। সেই পরিপ্রেক্ষিতে এখন মন থেকে চাই মরক্কো ভালো কিছু করুক। বউয়ের দেশ মরক্কোর জয়ে খুব আনন্দিত।

প্রশ্ন : আপনার শ্বশুরালয় মরক্কো?

রিয়াসাত ইসলাম খাতন : জি, আমার বউয়ের বাবার বাড়ি মরক্কো।

প্রশ্ন : তাহলে সেই খাতিরে আপনিও বউয়ের সঙ্গে মরক্কো সাপোর্ট করেন নিশ্চয়ই...

রিয়াসাত ইসলাম খাতন : সেই সুবাধে বলতে পারেন। তবে মরক্কো খুব ছন্দময় ফুটবল খেলে। স্পেনের মতো শক্তিশালী টিমের সঙ্গে যে খেলা দেখিয়েছে মরক্কোর খেলোয়াড়রা। তা সত্যি প্রশংসা পাওয়ার মতো। আমার বিশ্বাস সামনে পর্তুগালকে হারিয়েও চমকে দেবে হাকিমিরা।

প্রশ্ন : মরক্কোর গোলকিপার ইয়াসিন বোনোও পেনাল্টি শুটআউটে অসাধারণ বল সেভ করেছিল। তার এমন পারফরম্যান্স আপনার কাছে কেমন লেগেছিল?

রিয়াসাত ইসলাম খাতন : দুর্দান্ত ছিল তার সেভগুলো। এ ছাড়া মাঠেও অনেক বল ঠেকিয়ে দিয়েছেন। তবে আমার ব্যক্তিগত মতে মিডফিল্ডার সুফিয়ান আমরাবাত বুক চিতিয়ে লড়াই করেছিল। দলের ত্রাণকার্তা বলতে পারি। এ ছাড়া আশরাফ হাকিমিরাও প্রতিটা ম্যাচে লড়ছে জয়ের জন্য।

প্রশ্ন : মরক্কোর এমন দাপুটে জয়ের দিনে নিশ্চয় বউয়ের কাছ থেকে ট্রিট পেয়েছেন...

রিয়াসাত ইসলাম খাতন : তুরস্কের সবচেয়ে বিখ্যাত বাকলাভা (ঐতিহ্যবাহী মিষ্টি) খাওয়াল। দুজন এই জয়ে বেশি খুশি হই।

প্রশ্ন : আচ্ছা, আপনার মতে এবার কোন দল বিশ্বকাপ জিতবে?

রিয়াসাত ইসলাম খাতন : ফ্রান্সের সম্ভাবনা বেশি। তার পরও আমি চাই মরক্কো ভালো কিছু করুক।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মরক্কো,বউয়ের দেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close