reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ডিসেম্বর, ২০২২

যে একাদশ নিয়ে আজ মাঠে নামতে পারে আর্জেন্টিনা

ছবি : সংগৃহীত

আজ থেকে শুরু হচ্ছে নকআউট পর্বের খেলা। শেষ ষোলোর প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। আর দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে এবারের আসরের হট ফেভারিট আর্জেন্টিনা, যেখানে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। নকআউট পর্বে কোন ধরনের ঝুঁকি না নিয়ে, সেরা একাদশ নিয়েই মাঠে নামবে স্কালোনির দল। বাংলাদেশ সময় রাত ১টায় কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

তবে শেষ ষোলোর লড়াইয়ে নামার আগে মধুর সমস্যায় রয়েছে আর্জেন্টিনা। ঊরুর চোটে ম্যাচে প্রায় অনিশ্চিত ডি মারিয়া। শুরুর একাদশে নাও থাকতে পারেন আর্জেন্টাইন এই উইঙ্গার। তবে আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ এর সম্ভাব্য একাদশে আছে ডি মারিয়ার নাম। আর্জেন্টাইন এই উইঙ্গার না থাকলে মূল একাদশে ফিরতে পারেন লাউতারো মার্টিনেজ। পোল্যান্ড ম্যাচে শুরুর একাদশে ছিলেন না তিনি, বদলি হিসেবে নেমেছিলেন ৭৯ মিনিটে।

এই ম্যাচে ফিরতে পারেন প্রথম ম্যাচে মূল একাদশে সুযোগ পাওয়া রাইটব্যাক নাহুয়েল মলিনা। এছাড়া গিদো রদ্রিগেজ বা এনজো ফার্নান্দেজের মধ্যে যেকোনো একজন শুরুর একাদশে জায়গা পেতে পারেন। এক্ষেত্রে জায়গা ছেড়ে দিতে হবে মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেসকে।

লেফটব্যাকে আকুনার পরিবর্তে সুযোগ পাবেন তাগলিয়াফিকো এটা নিশ্চিত। রক্ষণে মলিনার সঙ্গে ক্রিশ্চিয়ান রোমেরা ও ওটামেন্ডিও নিশ্চিত। মিডে এনজোর সঙ্গে থাকতে পারেন আগের ম্যাচের তারকা ম্যাক অ্যালিস্টার ও ডি পল। মেসির সঙ্গে পারফেক্ট নাইনে থাকবেন জুলিয়ান আলভারেজ।

এদিকে একাদশ মোটামুটি সেট হলেও দুশ্চিন্তা আছে টানা খেলার ধকল নিয়ে। মাত্র দুদিনের বিরতি দিয়ে দুটো কঠিন ম্যাচ খেলতে হচ্ছে আর্জেন্টিনার। ফুটবলারদের ক্লান্তির বিষয়টি বিবেচনায় এনে দলে শেষ মুহূর্তে পরিবর্তন আনতে পারেন স্কালোনি।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ : এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মলিনা, নিকোলাস ওটামেন্ডি, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস তাগলিয়াফিকো, ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, জুলিয়ান আলভারেজ, লিওনেল মেসি, ডি মারিয়া/লাউতারো মার্টিনেজ।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যে একাদশ,আর্জেন্টিনা,বিশ্বকাপ,ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close