মনিরুল ইসলাম

  ০১ ডিসেম্বর, ২০২২

‘বউয়ের চাপে ব্রাজিল করি’

ছবি : প্রতিদিনের সংবাদ

বাংলাদেশ জাতীয় হকি দলের অন্যতম স্ট্রাইকার দ্বীন ইসলাম ইমন। খেলেছেন মেট্রো এক্সপ্রেস বরিশালের হয়েও। হকির বাইরে রীতিমতো চোখ রাখেন কাতার ফুটবল বিশ্বকাপের দিকে। তিনি আর্জেন্টিনার একজন সমর্থক। কিন্তু বউয়ের চাপে ব্রাজিলকেও সমর্থন করেন। এবার দু-দল নিয়ে তাই তিনি আশাবাদী। তার সাক্ষাৎকার নিয়েছেন মনিরুল ইসলাম

প্রশ্ন : আপনি তো পুরোদস্তুর হকি খেলোয়াড়। ফুটবলের সঙ্গে সখ্য কীভাবে? ইমন : আমি ছোটবেলা থেকে ফুটবল ভালোবাসি। এক সময় ফুটবল খেলেছি। যদিও হকি খেলোয়াড় হয়েছি। তবু ফুটবলের প্রতি ভালোবাসা বাড়বাড়ন্ত।

প্রশ্ন : আপনি আর্জেন্টিনা কেন সমর্থন করেন? ইমন : আর্জেন্টিনার মেসি আমাদের প্রতিনিয়ত বিমোহিত করে তোলে। তার জাদুকরি পায়ে মুগ্ধ। এই দলটার প্রতি ভালোবাসা সব সময় অটুট। ছোটবেলা থেকে আর্জেন্টিনাকে সসমর্থন করে যাচ্ছি।

প্রশ্ন : আর্জেন্টিনার বাইরে কোন দলকে সমর্থন জোগাচ্ছেন? ইমন : ব্রাজিল।

প্রশ্ন : কেন ব্রাজিল করেন? এই দল তো আমাদের দেশে দা-কুমড়া সম্পর্ক... ইমন : ভাই আমার বউ ব্রাজিল করে। তাই চাপে পড়ে ব্রাজিলকে সমর্থন করি। একরাশ হাসি...

প্রশ্ন : বউ তাহলে আপনাকে জোরাজুরি করে ব্রাজিল করাচ্ছে? ইমন : জি, ভাই। বাধ্য হয়ে ব্রাজিল করছি।

প্রশ্ন : দুজনের মাঝেমধ্যে ঝগড়া হয় ফুটবলকে ঘিরে। ইমন : নিত্যদিন খুনসুটি লেগেই থাকে। তবে সেটা মধুর।

প্রশ্ন : এবার আর্জেন্টিনা তো সৌদির সঙ্গে হারার পর কল্পনা করেছিলেন। নকআউট পর্বে উঠতে পারবে? ইমন : আমরা আশাবাদী ছিলাম ঘুরে দাঁড়াবে। কারণ, সেদিন আপসেট হয়েছিল। সৌদির অফসাইড ফাঁদে আটকা পড়েছিল মেসিরা। যার জন্য হেরেছিল।

প্রশ্ন : এখন এই দলকে নিয়ে নতুন স্বপ্ন দেখেন? ইমন : দেখি। কিন্তু এই মানের খেলা দিয়ে সামনে এগোনো কঠিন হবে। সেজন্য আরো ভালো ফুটবল খেলতে হবে।

প্রশ্ন : মেসি ৩৬ বছরের আক্ষেপ ঘোচাতে পারবে? ইমন : ৫০-৫০। কারণ, এবার সবাই ভালো খেলে। সব প্রতিপক্ষ শক্তিমত্তার সর্বোচটুকু দিচ্ছে নিংড়ে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাজিল,খেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close