reporterঅনলাইন ডেস্ক
  ০১ ডিসেম্বর, ২০২২

মেসি জাহাজের নেতৃত্ব দিচ্ছেন : ডি পল

ছবি : সংগৃহীত

আর্জেন্টিনা যদি পোল্যান্ডের বিপক্ষে হেরে যেত, অবশ্যই ভিলেন হয়ে যেতেন লিওনেল মেসি। দল জিতে গেছে, ফলে এই আলোচনাও এখন মেসিবন্দনায় পরিণত হয়েছে। পেনাল্টি মিস ছাড়া, মেসি এই ম্যাচের সেরা খেলোয়াড়ই। তাই অধিনায়ককে এই পেনাল্টি দিয়ে বিবেচনা করতেই নারাজ রদ্রিগো ডি পল।

সৌদি আরবের বিপক্ষে পিছিয়ে পড়ে মাঠেই মনোবল হারিয়ে ফেলেছিলেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। মেক্সিকো-পোল্যান্ডের বিপক্ষে দেখা গেছে ভিন্ন এক আর্জেন্টিনা দলকে। প্রতিপক্ষকে সুযোগই দেয়নি তারা। মেক্সিকোর বিপক্ষে ‘ডু অর ডাই’ ম্যাচে প্রথমার্ধে গোল না পেয়ে চাপে পড়ে গিয়েছিল আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে গোল করে দলকে উদ্ধার করেন অধিনায়ক মেসি।

গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে হাতছাড়া করলেন পেনাল্টি থেকে গোল আদায়ে। ম্যাচের পর মেসির পেনাল্টি মিস নিয়ে ডি পলের মন্তব্য জানতে চান গণমাধ্যমকর্মীরা। এই মিডফিল্ডার বললেন, ‘লিও (মেসি) আমাদের অধিনায়ক, যিনি জাহাজের নেতৃত্ব দিচ্ছেন (আর্জেন্টিনা দলের)। মেক্সিকোর বিপক্ষে তিনি খেলা ঘুরিয়ে দিয়েছিলেন এবং আমাদের শান্ত রাখার জন্য সবকিছু করেছিলেন। পোল্যান্ডের বিপক্ষে ব্যর্থ হয়েছেন; কিন্তু আমরা একটি দল হিসেবে মেসির পাশে ছিলাম, আমরা পেছনে আছি যাতে তিনি ভেঙে না পড়েন।’

দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। দলগুলো যত সামনে এগোচ্ছে, পথ আরও কঠিন হচ্ছে। প্রতিদ্বন্দ্বীদের মোকাবিলায় প্রস্তুত আলবিসেলেস্তেরা। ডি পল বলেছেন, ‘আমি মনে করি আমাদের ২৬ জন খেলোয়াড়ই খেলার জন্য প্রস্তুত রয়েছে। সামনের খেলাগুলো খুবই কঠিন। আমাদের অনুশীলন সেশনগুলোও দেখতে অবিশ্বাস্য এবং খুব উচ্চ স্তরের।’

ডি পল সবচেয়ে এগিয়ে রাখলেন দলের একতাকে। এই মিডফিল্ডার বললেন, ‘এই দলের সবচেয়ে মূল্যবান ব্যাপার হলো–এটি একটি দল।’

পোল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন রদ্রিগো ডি পল। ম্যাচে সবচেয়ে বেশি ১৬৫ বার বল স্পর্শ করেছেন আতলেতিকো মাদ্রিদ তারকা। ১৪৫টি পাসের মধ্যে ১৩৭টি সফল পাস ছিল। অর্থাৎ, ৯৪ শতাংশ পাস ছিল নির্ভুল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আর্জেন্টিনা,পোল্যান্ড,লিওনেল মেসি,ডি পল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close