reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২২

কানাডাকে ৪-১ গোলে উড়িয়ে দিল ক্রোয়েশিয়া

ছবি : সংগৃহীত

কাতার বিশ্বকাপে জমে উঠেছে গ্রুপ পর্বের লড়াই। রবিবার (২৭ নভেম্বর) 'এফ' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে কানাডা ও ক্রোয়েশিয়া। ম্যাচের শুরুতেই উত্তর আমেরিকার দেশটির হয়ে বিশ্বকাপ ইতিহাসে কানাডাকে প্রথম গোলের উপলক্ষ এনে দেন আলফনসো ডেভিস। তবে প্রথমে গোল করেও গতবারের রানার্সআপদের বিপক্ষে জয় তুলে নিতে পারেনি ৩৬ বছর পর বিশ্বকাপের টিকিট পাওয়া দলটি। পিছিয়ে থেকেও ক্রোয়েশিয়ানরা দাপটের সঙ্গে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় পায়।

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে প্রথমার্ধের শুরুতেই দ্রুততম গোলের রেকর্ড গড়েন বায়ার্ন মিউনিখ ডিফেন্ডার ডেভিস। কাতারে অনুষ্ঠিত এবারের আসরের ২৬ ম্যাচের ১৪টিতেই প্রথমার্ধ গোলহীনভাবে শেষ হয়েছে। শুরুতে তেমন গোলের দেখা মিলে নি।

এখন পর্যন্ত দ্রুততম গোলের রেকর্ডটা ছিল ৬ মিনিটের। নেদারল্যান্ডসের কোডি গ্যাকপোর সেই রেকর্ডটা গতকাল ভেঙে দিলেন আলফনসো ডেভিস। ৬৮ সেকেন্ডে গোল করে কানাডার ইতিহাসে বিশ্বকাপের প্রথম গোল ও এই আসরের দ্রুততম গোলের রেকর্ড গড়লেন বায়ার্ন তারকা।

ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলে পিছিয়ে থেকেও দুর্দান্তভাবে প্রথমার্ধে দুই গোল করে লিড নিয়ে বিরতিতে যায় লুকা মড্রিচের দল। দ্বিতীয়ার্ধে গোলের সুযোগ পেয়েও ব্যর্থ হয় কানাডা।

তবে ক্রোয়েশিয়ানদের দাপটে পারফরম্যান্সে শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউরোপের জায়ান্টরা। ক্রোয়েশিয়ার হয়ে জোড়া গোল করেছেন আন্দ্রেজ ক্রামারিচ। একটি করে গোল করেছেন মার্কো লিভ্রাহা ও লোভ্রো মাজের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রোয়েশিয়া,কাতার বিশ্বকাপ,কানাডা,ইউরোপের জায়ান্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close