reporterঅনলাইন ডেস্ক
  ২৬ নভেম্বর, ২০২২

ইংল্যান্ডের ড্রয়ে জমে উঠেছে গ্রুপের লড়াই

ছবি : সংগৃহীত

ইরানের বিপক্ষে রীতিমতো গোল উৎসব করে বিশ্বকাপ মিশন শুরু করেছিল ইংল্যান্ড। সে ম্যাচে ৬-২ গোলে জয় পেলেও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ইংলিশরা ছিল নিষ্প্রভ। জিতলেই যেখানে শেষ ১৬ নিশ্চিত হয়, সেখানে পয়েন্ট ভাগ করতে হলো ইংল্যান্ডের।

শেষ পর্যন্ত ‘বি’ গ্রুপের ম্যাচটিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে গোলশূন্য ড্র করেই মাঠ ছাড়ে ইংল্যান্ড। এতে করে গ্রুপের লড়াইটাও জমে উঠেছে বেশ, এখনও সব দলের সামনে সু্যোগ পরের রাউন্ডে খেলার।

আল বাইত স্টেডিয়ামে শুক্রবার রাতের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে উজ্জীবিত ফুটবল খেলতে দেখা যায় যুক্তরাষ্ট্রকে, তবে দ্বিতীয়ার্ধে এলোমেলো খেলায় গোলের দেখা পায়নি দলটি।

প্রথমার্ধে বল নিয়ন্ত্রণে ইংল্যান্ড এগিয়ে থাকলেও একের পর এক যুক্তরাষ্ট্রের আক্রমণ সামলাতে হয়েছে ইংলিশদের। বিরতিতে যাওয়ার শেষ মুহূর্তে ইংল্যান্ড দারুণ শট নিলেও যুক্তরাষ্ট্রের গোলরক্ষক তা রুখে দেন। প্রথমার্ধে সাতটি শট নিয়েছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে ইংলিশরা নেয় ছয়টি।

ম্যাচের ২৭, ২৯ ও ৩৩ মিনিটে গোল করার সুযোগ ছিল যুক্তরাষ্ট্রের। সেসব সুযোগ কাজে লাগাতে না পেরে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দলটি। ইংল্যান্ডও কোনো গোল করতে পারেনি প্রথমার্ধে।

দ্বিতীয়ার্ধ শুরু হতে আবারও ইংল্যান্ডের ওপর চড়াও হয় যুক্তরাষ্ট্র। আমেরিকানদের আক্রমণ সামলে ইংল্যান্ডও গোলের চেষ্টা করে যায়, তবে গোলের দেখা পায়নি কোনো দলই। এতে করে ড্র নিয়ে মাঠ ছাড়তে দল দুটিকে।

ড্রর ফলে ‘বি’ গ্রুপে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইংল্যান্ড। অন্যদিকে সমসংখ্যক ম্যাচ খেলে এক হার ও এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইরান।

দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে যুক্তরাষ্ট্র এবং ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে রয়েছে ওয়েলস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাতার বিশ্বকাপ,ইংল্যান্ড,যুক্তরাষ্ট্র,‘বি’ গ্রুপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close