reporterঅনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর, ২০২২

ক্রোয়েশিয়াকে রুখে দিল মরক্কো

ছবি : সংগৃহীত

কাতার বিশ্বকাপের শুরুটা ভালো হলো না গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়ার। বুধবার দোহার আল বাইত স্টেডিয়ামে ক্রোয়েশিয়াকে গোলশূন্য রুখে দিয়েছে আফ্রিকার দেশ মরক্কো।

রাশিয়া বিশ্বকাপের ফাইনাল খেলা দলটি সেবার শুরু করেছিল আরেক আফ্রিকার দেশ নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে। সবাইকে তাক লাগিয়ে দিয়ে সেই ক্রোয়েশিয়া উঠেছিল ফাইনালমঞ্চে। এবার তাদের শুরুটা হলো পয়েন্ট হারিয়ে।

বল দখলের লড়াইয়ে মরক্কোর চেয়ে ঢের এগিয়ে ছিলো ক্রোয়েশিয়া। প্রথমার্ধের শেষ মিনিটে দারুণ একটা সুযোগও তৈরি করেছিল তারা। লুকা মদরিচের বাড়ানো বলে ছোট বক্স থেক শট নিয়েছিলেন নিকোলা ভ্লাসিচ। কিন্তু মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বুনু সেই বল ঠেকিয়ে দেন দুর্দান্তভাবে।

প্রথমার্ধে মাঝ মাঠকে প্রাধান্য দিয়ে খেলেছে দুই দল। নিজেদের রক্ষণ দূর্গ ঠিক রেখে আক্রমণে যাওয়ার চেষ্টা ছিল। মরক্কোর কৌশল ছিল প্রতি আক্রমণে। সেই কৌশলে বেশ কয়েকবার তার হানা দিয়েছিল ক্রোয়েশিয়ার রক্ষণে। গোল হওয়ার মতো সুযোগও তৈরি হয়েছিল।

৫১ ও ৫২ মিনিটে পরপর দুইবার ক্রোয়েশিয়ার পোস্টে শট নিয়ছিল মরক্কো। সোফিয়ান ও নুসাইয়ের শট ফিরিয়ে দিয়েছিলেন ক্রোয়াট গোলরক্ষক লিভাকোভিচ।

এরপর আরো দুইবার ক্রোয়েশিয়ার পোস্টে শট নিয়েছিলেন মরক্কোর সেলিম আমাল্লাহ। ফ্রি-কিক থেকে আতঙ্ক ছড়িয়েছিলেন হাকিমি; কিন্তু দুর্দান্ত সেভ করেন ক্রোয়াট গোলরক্ষক লিভাকোভিচ।

ম্যাচের শেষ দিকে আক্রমণের ধার কিছুটা বেড়েছিল বর্তমান রানার্সআপদের। লুকা মদরিচের ফ্রি-কিক ঠেকাতে গিয়ে নিজেদের পোস্টেই বল প্রায় পাঠিয়ে দিয়েছিলেন মরক্কোর এক ডিফেন্ডার। ৮১ মিনিটে ক্রোয়েশিয়ার শেষ প্রচেষ্টা মরক্কোর রক্ষণে আটকে গেলে এক পয়েন্ট নিয়েই খুশি থাকতে হয় লুকা মদরিচদের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মরক্কো,ক্রোয়েশিয়া,বিশ্বকাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close