reporterঅনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর, ২০২২

আমরা মারা গিয়েছি, জানালেন মেসি 

ম্যাচ শেষে মুখ লুকালেন হতাশ মেসি। ছবি : সংগৃহীত

আর্জেন্টিনার ক্রীড়া বিষয়ক দৈনিক সংবাদপত্র ‘ক্ল্যারিন’ জানিয়েছে, সৌদির সঙ্গে হারের পরে স্টেডিয়ামের টানেল দিয়ে ঢোকার সময় আর্জেন্টিনার ফুটবলাররা একে অপরের দিকে তাকাননি এমনকি কথাও বলেননি। লুসাইল স্টেডিয়ামের সাজঘরে প্রায় ১ ঘণ্টা বসেছিলেন ফুটবলাররা। সেখানে মেসি মুখে কুলুপ এঁটেছেন। ফুটবলাররা নিজেদের মধ্যে কথা বলছেন না। একসঙ্গে ডিনারে খেতে নামেননি মেসিরা। তবে ম্যাচ শেষে বাসে ওঠার আগে মেসি সাংবাদিকদের বলেন, ‘আমরা মারা গিয়েছি।’ সৌদি আরবের কাছে মঙ্গলবার (২২ নভেম্বর) হার হজম করতে পারছে না আর্জেন্টিনা। এভাবে হারতে হবে তা দুঃস্বপ্নেও ভাবতে পারেননি লিওনেল মেসিরা। হারের ধাক্কায় ভেঙে পড়েছে পুরো দল।

কিন্তু বাসে ওঠার আগে সাংবাদিকদের সামনে মেসি বলেন, ‘আমরা মারা গিয়েছি’। এটাই সত্যি। কারণ, আমরা ভাবতে পারিনি এ ভাবে হারব। তিন পয়েন্টের আশায় মাঠে নেমেছিলাম। সব কিছুর একটা কারণ থাকে। সামনে যা আসবে তার জন্য তৈরি থাকতে হবে। আমাদের জিততেই হবে। সবটাই আমাদের উপর নির্ভর করছে।’

কাতার বিশ্ববিদ্যালয়ের শিবিরে ফেরার পথে বাসের মধ্যেও মুখ খোলেন দলনেতা মেসি। তবে আগামী ম্যাচে বদলা নেওয়ার বার্তা দিয়েছেন তিনি। বাসে সতীর্থদের উদ্দেশে মেসি বলেন, ‘আমরা জানি এই দলটা কী দিয়ে তৈরি। সেটা আমাদের মাথায় রাখতে হবে। আরও বেশি শক্তিশালী হয়ে উঠতে হবে। সামনের দিকে তাকাও।’

কাতার বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পরে নিজের রুমে চলে যান মেসি। বাকি ফুটবলাররাও নিজেদের রুমে যান। একসঙ্গে খেতে নামেননি তারা। ঘরে থেকে পরিবার, বন্ধুদের সঙ্গে কথা বলে সময় কাটিয়েছেন।

এদিকে, ফুটবলারদের আত্মবিশ্বাস তুলে ধরতে মঙ্গলবার রাতেই একটি বৈঠক ডাকেন আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি। আর্জেন্টিনা দলে বেশির ভাগ ফুটবলার তরুণ। তারা এ বারই প্রথম বিশ্বকাপ খেলছেন। এই হারের ধাক্কায় তাদের মনোবল তলানিতে চলে যেতে পারে, এই আশঙ্কা করেছেন কোচ। তাই সবাইকে ডেকে মানসিক ভাবে চাঙ্গা করার চেষ্টা করেছেন তিনি। সেখানে কথা বলেছেন মেসিও। গ্রুপের বাকি দু’ম্যাচে তাদের কেমন খেলতে হবে সে বিষয়ে কথা বলেছেন মেসিরা।

জানা গিয়েছে, সামাজিকমাধ্যমে ফুটবলাররা একে অপরকে উজ্জীবিত করার চেষ্টা করেছেন। এক হারের ধাক্কায় বদলে গিয়েছে আর্জেন্টিনার অনুশীলনের সময়ও। আগে সন্ধ্যা ৬টা বা কখনও দুপুর ৩টা থেকে অনুশীলন করতেন মেসিরা। কিন্তু বুধবার বেলা ১১টা থেকে অনুশীলন করেছেন তারা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমরা মারা গিয়েছি, জানালেন মেসি,আমরা মারা গিয়েছি,জানালেন মেসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close