reporterঅনলাইন ডেস্ক
  ২২ নভেম্বর, ২০২২

বিশ্বচ্যাম্পিয়নদের ‘প্রাপ্য সম্মান’ দিতে প্রস্তুত অস্ট্রেলিয়া

ফাইল ছবি।

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স দলে এবারো তারকার অভাব নেই। যদিও ইনজুরির কারণে চলতি কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন পল পকবা, করিম বেনজেমার বিখ্যাত তারকা ফুটবলাররা।

বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ নিজেদের প্রথম ম্যাচে আজ মঙ্গলবার রাতে মাঠে নামবে অস্ট্রেলিয়া। যদিও একটু পেছনের সারির দল তারা। বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ১টায় ‘ডি’ গ্রুপের ম্যাচে চ্যাম্পিয়নদের প্রাপ্য সম্মান দেওয়ার কথা জানিয়েছে অস্ট্রেলিয়া। অজি গোলরক্ষক ম্যাট রায়ান অবশ্য এসব সমীকরণ মাথায় রাখছেন না।

২০১৮ বিশ্বকাপে ১-১ গোলে ড্র থাকা অবস্থায় শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে ম্যাচ হেরে যায় অস্ট্রেলিয়া। কাতারে ম্যাচ শুরুর আগে সংবাদ সম্মেলনে এসে অজি গোলরক্ষক রায়ান সেই কথা স্মরণ করিয়ে জানালেন, রাশিয়া বিশ্বকাপেও ফ্রান্সের সাথে আমরা ভালো খেলেছিলাম। দুর্ভাগ্যজনক কারণে হেরে গিয়েছিলাম ম্যাচটা।

এ নিয়ে রায়ান বলেন, ‘তখন আমরা (রাশিয়া বিশ্বকাপে) ফ্রান্সের বিপক্ষে দারুণ এক সুযোগ পেয়েছিলাম। কিছুটা দুর্ভাগ্যও বলতে হয় (ম্যাচ হারায়)। তবে সেদিন একটা বিষয় শিখেছি যে, প্রতিপক্ষকে ‘প্রাপ্য সম্মান’ দিতে হবে। কিন্তু ভয় পাওয়া চলবে না।’

ফ্রান্সের তারকা কয়েকজন ফুটবলার দলে না থাকলেও রয়েছেন কিলিয়ান এমবাপ্পে, গ্রিজম্যানদের মতো বিশ্বসেরা তারাকারা। তবে অজিরা এসব তারকাদের দেখে আতঙ্কিত না হয়ে বরং নিজেরা ভালো খেলার প্রত্যয় ব্যক্ত করে গোলরক্ষক রায়ান বললেন, ‘আমরা ভীষণ ভালো একটি দলের দুর্দান্ত ফুটবলারদের বিপক্ষে খেলব। কিন্তু তারাও আমাদের মতো মানুষ। কাজেই জেতার ভালো সম্ভাবনাই আছে আমাদের।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফ্রান্স,অস্ট্রেলিয়া,কাতার বিশ্বকাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close