reporterঅনলাইন ডেস্ক
  ২০ নভেম্বর, ২০২২

পর্দা উঠল বিশ্ব ফুটবলের, কাতার-ইকুয়েডর ম্যাচে শুরু ৩২ দেশের লড়াই  

কাতার বিশ্বকাপের মাসকট লা’ইব। ছবি : টুইটার

এলো সেই মাহেন্দ্রক্ষণ। সাড়ে চার বছরের অপেক্ষার পালা শেষ। বাংলাদেশ সময় রাত দশটায় প্রথম ম্যাচের দেড় ঘণ্টা আগে শুরু হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। কাতারের রাজধানী দোহার আল খোরের আল বাইত স্টেডিয়ামে এবারের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়েছে। নতুন আসরকে বরণ করতে মরুর বুকে রাত সাড়ে ৮টায় শুরু হয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। ৪৫ মিনিটের অনুষ্ঠান শেষে রাত ১০টায় ২২তম আসরের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক কাতার।

পূর্ব পশ্চিম আর উত্তর দক্ষিণ হয়ে প্রথমবার মরুর বুকে বসছে গ্রেটেস্ট শো অন আর্থ। সোনালী শিরোপার জন্য শেষবার একসাথে নামবে ৩২ দেশ। এক যুগের প্রস্তুতি পর্ব শেষে প্রস্তুত কাতার। ঘুষ লেকেঙ্কারি, পশ্চিমাদের রক্তচক্ষু, গণমাধ্যমের সমালোচনা, বৈরি আবহাওয়া, শ্রমিক অধিকার, আর সমকামীদের প্রশ্নের জবাব দিতেই কেটেছে পুরোটা সময়।

তার মাঝেই চলেছে শতভাগ শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়াম, সেমি অটোমেটেড অফ সাইড টেকনোলজি, সবার জন্য বিনামূল্যে যাতায়াত ব্যবস্থার নির্মাণ। দুহাতে অর্থ ঢেলে ইতিহাসে পাতায় ঠাঁই করে নিয়েছে ব্যয়বহুল বিশ্বকাপ হিসেবে।

বিশ্বকাপ ট্রফির পাশে মার্সেল দেশাই। ছবি : টুইটার

দুই দশকের ইউরোপিয়ান রাজত্ব ভাঙ্গতে এবার কোমর বেধে এসেছে দুই লাতিন পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা। সেলেসাওদের হেক্সা আর মেসির স্বপ্ন পূরণের পথে বাধা হতে তৈরি ফ্রান্স, ইংল্যান্ড, স্পেন। ইতালি মিস করলেও সেলেসাওদের সমান ৫ শিরোপা জয়ের সুযোগ জার্মানির।

আল বাইত স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো ছোট্ট কিন্তু জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। পারফর্ম করেন কোরিয়ান জনপ্রিয় ব্যান্ড বিটিএস-এর জুংকুক। ব্ল্যাক আইড পিস, রবি উইলিয়ামস। তবে আনুষ্ঠানিকভাবে সূচি ঘোষণা করেনি ফিফা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পর্দা উঠল,বিশ্ব ফুটবল,কাতার-ইকুয়েডর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close