reporterঅনলাইন ডেস্ক
  ০৬ অক্টোবর, ২০২২

ম্যানসিটির কাছে ৫-০ গোলে বিধ্বস্ত কোপেনহেগেন

ছবি : সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবারের রাত ছিল ম্যানচেস্টার সিটির গোল উৎসবের রাত। ডেনিশ ক্লাব কোপেনহেগেনকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে সিটিজেনরা। আর্লিং হালান্ডের শুরু করা সেই গোল উৎসব থামে জুলিয়ান আলভারেজের পায়ে এসে।

ঘরের মাঠে সহজ প্রতিপক্ষ পেয়ে পুরো ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করে খেলতে দেখা গেছে সিটিকে। প্রতিপক্ষের গোলবারে তারা শট হেনেছে ৩০টি। যেখানে ১৬টি শটই ছিল লক্ষ্যে। অপরদিকে সফরকারীরা মাত্র দুইবার শট করতে পেয়েছে সিটির জাল লক্ষ্য করে, কিন্তু দুটোই লক্ষ্যভ্রষ্ট হয়।

পাশাপাশি বল দখলেও বেশ এগিয়ে ছিল ম্যান সিটি। পুরো ম্যাচের ৭৬ ভাগ সময় নিজেদের পায়ে বলের দখল রাখে সিটিজেনরা। পাস একুরেসিও ছিল দেখার মত। ৯৩ ভাগ পাস সফলতার মুখ দেখেছে স্বাগতিকদের।

এতিহাদ স্টেডিয়ামে ম্যাচের সপ্তম মিনিটেই দলকে লিড এনে দেন আর্লিং হালান্ড। ৩২ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন নরওয়ের এই স্ট্রাইকার।

৩৯তম মিনিটে ব্যবধান ৩-০ তে দাঁড়ায় কোপেনহেগেনের ডিফেন্ডার ডেভিড খচোলাভার কল্যাণে। আর তাতেই ৩ গোল হজম করে প্রথমার্ধ শেষ করে সফরকারীরা।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় সিটিজেনরা। ৫৪ মিনিটের মাথায় কোপেনহেগেনের ডি বক্সে ফাউলের শিকার হন লাপোর্তে। পেনাল্টির সংকেত দিতে বিন্দুমাত্র দেরি করেননি রেফারি।

সেখান থেকে সফল স্পট কিকে ব্যবধান বাড়ান রিয়াদ মহারেজ। আর সফরকারীদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজ ম্যাচের ৭৬ তম মিনিটে। আর তাতেই ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়া সম্ভব হয় ম্যান সিটির।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ,ম্যানচেস্টার সিটি,গোল উৎসব,কোপেনহেগেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close