reporterঅনলাইন ডেস্ক
  ০৬ অক্টোবর, ২০২২

আইসিসির ‘মাস সেরা’ নিগার সুলতানা

ছবি : সংগৃহীত

আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থে’ সেপ্টেম্বরের সেরা খেলোয়াড় হবার দৌড়ে নারী বিভাগে মনোনীত হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা। প্রথমবারের মতো এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তিনি।

তবে বাংলাদেশ নারী দলের মধ্যে প্রথম নন নিগার। গত বছরের নভেম্বরে মাস সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন বাঁ-হাতি স্পিনার নাহিদা আখতার।

নিগারের সাথে এবার নারীদের তালিকায় অন্য দু’জন হলেন ভারতের অধিনায়ক হারমানপ্রিত কৌর ও স্মৃতি মান্দানা।

আর পুরুষ তালিকায় সেরা হবার জন্য মনোনীত হয়েছেন অস্ট্রেলিয়ার ক্যামেরুন গ্রিন, ভারতের অক্ষর প্যাটেল ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

গেল মাসেই আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। দলকে শক্ত হাতে নেতৃত্ব দেয়ার সাথে সাথে ব্যাট হাতে দারুন দক্ষতা দেখান নিগার। আসরে ৫ ম্যাচ খেলে ৪৫ গড়ে ১৮০ রান করেছিলেন তিনি। তার স্ট্রাইক রেট ছিল ১৫০ দশমিক ২৬। আসরের সর্বোচ্চ সংগ্রহের তালিকায় দ্বিতীয়স্থানে ছিলেন নিগার।

গেল মাসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে সেঞ্চুরি করেন হারমানপ্রিত। সিরিজের দ্বিতীয় ম্যাচে অপরাজিত ১৪৩ রান করেছিলেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দারুন ফর্মে ছিলেন ভারতের মান্ধানা। তিনটি হাফ-সেঞ্চুরি করেন তিনি। এরমধ্যে ১টিতে ৯১ রানে আউট হন মান্ধানা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইসিসি,নিগার সুলতানা,ক্রিকেট,বাংলাদেশ নারী দল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close