reporterঅনলাইন ডেস্ক
  ০৫ অক্টোবর, ২০২২

ইন্টারমিলানের কাছে হারল বার্সেলোনা

ছবি : সংগৃহীত

বায়ার্নের সাথে হেরে আগেই দুই নম্বরে নেমেছিল বার্সেলোনা। গ্রুপ অব ডেথে এবার তাদের লড়াইটাকে আরও কঠিন করে দিল ইন্টারে মিলান। চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ লড়াইয়ে বার্সেলোনাকে ঠিক ধরাশায়ী করতে পারেনি ইতালিয়ান জায়ান্টরা। তবে রক্ষণ জমাট রেখে প্রতি-আক্রমণ নির্ভর ফুটবল খেলে দারুণ এক জয় তুলে নিয়েছে সিরি’আর রানার আপরা।

মঙ্গলবার রাতে সান সিরোয় বার্সেলোনাকে ১-০ গোলে হারিয়েছে ইন্টার। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেছেন হাকান কালহানোগলু।

ইন্টারের জয়ে গ্রুপ ‘সি’ এর লড়াইটা এখন আরও জমজমাট। গ্রুপ পর্বের অর্ধেক ম্যাচ শেষে এখন দুই নম্বরে আছে ইতালিয়ান জায়ান্টরা। অন্যদিকে তিন নম্বরে থাকা জাভি হার্নান্দেজের শিষ্যরা এখন মুখিয়ে থাকবে প্রতি ম্যাচেই জয় তুলে নেয়ার। তিন ম্যাচের তিনটাতেই জয় তুলে নেয়া বায়ার্ন আছে গ্রুপের শীর্ষে।

ঘোরের মাঠে শুরুতে কিছুটা আক্রমণাত্মক ফুটবল খেলে ইন্টার। সপ্তম মিনিটে সুযোগও তৈরি করে নেন স্বাগতিক ফরোয়ার্ড কালহানোগলু। কিন্তু বক্সের বাইরে থেকে নেয়া তার জোরালো শট ক্রসবারের ওপর দিয়ে বাইরে পাঠান বার্সেলোনা গোলরক্ষক।

সময় গড়াতে থাকলে বল দখলে একচেটিয়া আধিপত্য দেখাতে শুরু করে বার্সেলোনা। এসময় অবশ্য বেশকিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেসনি কাতালানরা। এদিকে প্রতি-আক্রমণে ভীতি ছড়াচ্ছিল ইন্টারও। ২৮ তম মিনিটে স্বাগতিকরা একবার জালে বল জড়িয়ে অফসাইডের কারণে লিড পায়নি।

কাতালানদের স্তব্ধ করে দিয়ে ইন্টারকে শেষমেষ লিড এনে দেন কালহানোগলু। ডিমার্কোর পাসে থেকে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে জালে বল ছোঁয়ান তুর্কি মিডফিল্ডার।

পিছিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে খুব বেশি আক্রমণ শাণাতে পারেননি লেভান্ডোভস্কি-রাফিনিয়ারা। ফলে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় জাভি হার্নান্দেজের শিষ্যদের।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইন্টারমিলান,বার্সেলোনা,ডেথ গ্রুপ,কাতালান,লেভান্ডোভস্কি-রাফিনিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close