reporterঅনলাইন ডেস্ক
  ০৩ অক্টোবর, ২০২২

পাকিস্তানের সামনে দাঁড়াতেই পারল না বাঘিনীরা

ছবি : সংগৃহীত

দুই দলেরই টুর্নামেন্টের শুরুটা দুর্দান্ত। বাংলাদেশ নারী ক্রিকেট দলের শুরু থাইল্যান্ডকে উড়িয়ে। আর পাকিস্তানের মেয়েদের দুরন্ত সূচনা মালয়েশিয়াকে উড়িয়ে। সোমবার (০৩ অক্টোবর) সেই পাকিস্তানের সামনে দাঁড়াতেই পারল না বাংলাদেশের মেয়েরা। সিলেটে বিসমাহ মারুফের দল জ্যোতিদের হারিয়েছে ৯ উইকেটে।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। গত কিছুদিনে দুর্দান্ত ছন্দে থাকলেও বাংলাদেশ দলের ব্যাটিংয়ে একটা সূক্ষ্ম ফাটল ঠিকই লক্ষ্য করা যাচ্ছিল। সেই ফাটলেই আজ জোরাল আঘাত করেছেন পাকিস্তানি মেয়েরা। ৪.১ ওভারে ৩ রান তুলতেই ৩ উইকেট নেই বাংলাদেশের। লতা মন্ডল আর নিগার সুলতানার জ্যোতির চতুর্থ উইকেটে যোগ করা ৩৪ বলে ২৪ রানের সৌজন্যে বিপর্যয় সামলে ওঠার চেষ্টা করে বাংলাদেশ।

১২ রানে লতা বিদায় নিলে পঞ্চম উইকেটে সালমা খাতুনের সঙ্গে আরেকটি জুটি গড়ার চেষ্টা করেন জ্যোতি। এই জুটি যোগ করে ১৫ রান। ১৭ রানে জ্যোতি ফিরে গেলে লড়াইটা শুধু সালমার মধ্যেই সীমাবদ্ধ হয়ে পড়ে। সতীর্থদের যাওয়া-আসার মধ্যে সালমা অপরাজিত ছিলেন ২৪ রানে। ধুঁকতে থাকা বাংলাদেশ পুরো ২০ ওভার খেলে ৮ উইকেটে করে ৭০ রান।

সহজ লক্ষ্য তাড়া করতে পাকিস্তানের মেয়েদের লেগেছে ১২.২ ওভার। ৯ উইকেট হাতে রেখেই জয়ের প্রান্তে পৌঁছে যান বিসমাহরা। পাকিস্তানি ওপেনার সিদরা আমিন করেন দলের পক্ষে সর্বোচ্চ ৩৬*। বাংলাদেশের যে ১টি উইকেট প্রাপ্তি, সেটি সালমার শিকার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,নারী এশিয়া কাপ,সিলেট স্টেডিয়াম,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close