reporterঅনলাইন ডেস্ক
  ০৩ অক্টোবর, ২০২২

ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হারল পাকিস্তান

ছবি : সংগৃহীত

পাঁচ রানের মধ্যে বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানকে হারাতেই ভেঙে পড়ল পাকিস্তানের ব্যাটিং। ব্যাটারদের চরম ব্যর্থতার ফলেই ঘরের মাঠে সিরিজ হারল পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে ৬৭ রানে হারল বাবর আজমের দল।

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গিয়ে হাসি মুখেই ফিরছে ইংল্যান্ড। শেষ ম্যাচ খেলতে নামার আগে সিরিজের ফল ছিল ৩-৩ সমতায়। তাইতো লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত শেষ ম্যাচটি ছিল সিরিজ জয়ের লড়াই।

সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ২০৯ রান তোলে ইংল্যান্ড। ডেভিড মালান, হ্যারি ব্রুকের ঝোড়ো ইনিংসে ভর করে রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। ৪৭ বলে ৭৮ রান করেন মালান। ২৯ বলে ৪৬ রান করেন ব্রুক। এছাড়া বেন ডাকেট করেন ১৯ বলে ৩০ রান।

২০৯ রানের ওই পাহাড় টপকাতে পাকিস্তানের প্রয়োজন ছিল বাবর অথবা রিজওয়ানের ব্যাট থেকে একটা বড় ইনিংস। কিন্তু সেটাই হলো না। মাত্র পাঁচ রানের মাথায় ফিরে গেলেন বাবর (৪) এবং রিজওয়ান (১)।

তিন নম্বরে নেমে শান মাসুদ কিছুটা চেষ্টা করেছিলেন। ৪৩ বলে ৫৬ রান করেন তিনি। কিন্তু ২০৯ রান টপকাতে তা যথেষ্ট ছিল না। বাকি ব্যাটারদের মধ্যে খুশদিল শাহ করেন ২৭ রান এবং ইফতিখার আহমেদ করেন ১৯ রান। অন্যরা কেউই ১০ রানের গণ্ডি পার করতে পারেননি। পুরো ২০ ওভার ব্যাট করলেও পাকিস্তানের স্কোর তাই ১৪২/৮।

সাত ম্যাচের সিরিজে প্রথম চারটি ম্যাচ হয়েছিল করাচিতে। প্রথম এবং তৃতীয় ম্যাচ জিতেছিল ইংল্যান্ড। দ্বিতীয় এবং চতুর্থ ম্যাচে জয় তুলে নিয়েছিল পাকিস্তান। লাহোরে প্রথম ম্যাচে পাকিস্তান জিতলেও শেষ দু’টি ম্যাচেই হেরে গেল স্বাগতিকরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই হার বাবরদের আত্মবিশ্বাসে ধাক্কা দিতে পারে। যদিও গোটা সিরিজে রান করেছেন রিজওয়ান ও বাবরই। দুজনে রান করেছেন যথাক্রমে ৩১৬ ও ২৮৫।

তা সত্ত্বেও পাকিস্তানের চিন্তার কারণ হয়ে রইল অন্য ব্যাটারদের রান না পাওয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারের সঙ্গে এটাও চিন্তায় রাখবে পাকিস্তানকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,মোহাম্মদ রিজওয়ান,ইংল্যান্ড,ওডিআই সিরিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close