reporterঅনলাইন ডেস্ক
  ২৯ সেপ্টেম্বর, ২০২২

‘ফেদেরারের মতো মেসির বিদায়েও কাঁদবে বিশ্ব’

ছবি : সংগৃহীত

রেকর্ড গড়া নতুন নয় লিওনেল মেসির। প্রতি ম্যাচেই করছেন কোনো না কোনো রেকর্ড। আজ জ্যামাইকার বিপক্ষে দুর্দান্ত জয়ের ম্যাচেও জোড়া গোলে নতুন রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। একের পর এক ম্যাচ জয়ের নায়ক মেসিকে নিয়ে প্রশংসাবাণী ঝরেছে কোচ লিওনেল স্কালোনির কণ্ঠে। ৩৫ বছর বয়সী তারকার সঙ্গে সঙ্গে সুইস টেনিস কিংবদন্তি রজার ফেদেরারের তুলনা করেছেন আর্জেন্টাইন কোচ।

নিউজার্সির রেড বুল অ্যারেনায় জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। তাতে জাতীয় দলের জার্সিতে শততম জয়ের দেখা পেয়েছেন মেসি। আর্জেন্টিনার হয়ে মেসির গোলসংখ্যা এখন ৯০। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় তিন নম্বরে ওঠে এসেছেন তিনি। মেসিকে নিয়ে স্কালোনি বলেছেন, ‘আমি তার খেলা খুব উপভোগ করি। সে ফেদেরারের মতো। তিনি (ফেদেরার) অবসর নেওয়ার পর পুরো বিশ্ব স্তম্ভিত হয়ে গিয়েছিল। কারণ টেনিস কোর্টে তাঁকে আর দেখা হবে না। ফেদেরারকে খেলতে দেখলে ভালো লাগত। মেসির ক্ষেত্রেও একই ঘটনা। এ কারণে সব দেশের মানুষই তার খেলা উপভোগ করে। ফেদেরারের অবসর নিয়ে যেমন হয়েছে তেমনটা হবে মেসির ক্ষেত্রেও। মেসির বিদায়েও কাঁদবে বিশ্ব।

আর্জেন্টাইন কোচ আরও বলেন, তাকে (মেসি) কোচিং করানোর সুযোগ আমার কাছে রয়েছে। ভক্ত হলে আমি তার খেলা টিকিট কেটে দেখতাম। এখন তার খেলাটাই উপভোগ করতে চাই কারণ আমি জানি না, তার মতো কাউকে আর পাওয়া যাবে কি না।

আর্জেন্টিনার জয়ের দিনে একটা সুখবরও পেয়েছেন স্কালোনি। ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনা দলের কোচিংয়ের দায়িত্ব পেয়েছেন তিনি। স্কালোনির চুক্তি নবায়নের তথ্য সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও ফ্যাবিয়ান তাপিয়া। ২০১৮ বিশ্বকাপের পর আর্জেন্টিনার কোচিংয়ের দায়িত্ব পালন করছেন স্কালোনি।

অন্যদিকে ২৩ সেপ্টেম্বর টেনিসকে বিদায় জানিয়েছেন ফেদেরার। সুইস তারকা ২৪ বছরের ক্যারিয়ারে গ্র্যান্ড স্লাম জিতেছেন ২০ বার। যার মধ্যে আটবার জিতেছেন উইম্বলডন, ছয়বার অস্ট্রেলিয়ান ওপেন, পাঁচবার ইউএস ওপেন এবং একবার ফ্রেঞ্চ ওপেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেসি,বিদায়,গোল,সেঞ্চুরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close