reporterঅনলাইন ডেস্ক
  ১২ আগস্ট, ২০২২

অধিনায়কত্ব হারালেন ধাওয়ান

ছবি : সংগৃহীত

কুঁচকির ইনজুরির কারণে ইংল্যান্ড সফর থেকে ছিটকে পড়েছিলেন লোকেশ রাহুল। জিম্বাবুয়ের বিপক্ষে স্কোয়াডে জায়গা পেয়েছিলেন ঠিকই, তবে দলে সুযোগ পাবেন কি না, তা নিয়ে ছিল শঙ্কা। তবে বিসিসিআইয়ের মেডিকেল টিমের ছাড়পত্র পেয়েই দলের মূল স্কোয়াডে সুযোগ পাওয়ার পাশাপাশি দলের অধিনায়কত্ব পেয়ে গেলেন রাহুল।

জুলাইয়ের মাঝামাঝি সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন লোকেশ রাহুল। যে কারণে তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে রাহুলের জন্য ১৪ দিনের সময়সীমা বেঁধে রেখেছিল বিসিসিআই মেডিকেল টিম।

চলতি বছরের আইপিএলের পর কোনো ধরনের প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা হয়নি রাহুলের। প্রথমে কুঁচকির চোটে ইংল্যান্ড সফর থেকে ছিটকে যান তিনি। পরে জুন মাসে তার হার্নিয়ার অপারেশন করা হয়। এরপর মাঠে ফেরার আগেই আক্রান্ত হন করোনায়। যে কারণে বারবার পিছিয়েছে রাহুলের দলে ফেরা।

তবে এবার পুরোপুরি সুস্থ তিনি। যার কারণে ভারতের মূল স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ৩০ বছর বয়সী এই ওপেনার। এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভারতের অধিনায়কত্ব করতে চলেছেন রাহুল। চলতি বছরের শুরুর দিকে তার অধীনে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল ভারত।

ভারতের পরিবর্তিত স্কোয়াড : লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গাইকদ, শুবমান গিল, দীপক হুদা, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেটরক্ষক), সানজু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদ্বীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রাসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ ও দীপক চাহার।

জিম্বাবুয়ের স্কোয়াড : রায়ান বার্ল, রেগিস চাকাভা (অধিনায়ক, উইকেটরক্ষক), তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, তাকুদজওয়ানাশে কাইতানো, ক্লাইভ মাদান্দে (উইকেটরক্ষক), ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, জস মাসারা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও ডোনাল্ড তিরিপানো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,আইসিবি,ধাওয়ান,রাহুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close