reporterঅনলাইন ডেস্ক
  ১১ আগস্ট, ২০২২

সাকিবকে ছাড়াও এশিয়া কাপে খেলতে পারে বাংলাদেশ!

ছবি: সংগৃহীত

বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে আসন্ন এশিয়া কাপে সাকিব আল হাসানকে ছাড়া খেলতে হতে পারে বাংলাদেশকে। এমন কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বেটিং সংস্থা বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। বেটিং সংক্রান্ত যে কোনও কিছুতেই বিসিবির কড়া নিষেধাজ্ঞা। এমনকি দেশের আইনেও তা নিষিদ্ধ। সাকিবকে এই বার্তা দিয়ে চুক্তি বাতিল করতে বলেছে বিসিবি। তাকে জানানো হয়েছে, বেট উইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিসিবিকে লিখিতভাবে নিশ্চিত করতে হবে।

মঙ্গলবার ছিল সাকিবের সেই সিদ্ধান্ত জানানোর শেষ সময়। কিন্তু বুধবার রাত পর্যন্ত সাকিবের থেকে কোনও সাড়া পায়নি বিসিবি। আজ এশিয়া কাপের দল ঘোষণার শেষ সময়। দুপুর পর্যন্ত সাকিবের সিদ্ধান্তের অপেক্ষা করবে বিসিবি। এরপরই তারা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। জাতীয় দলের এক নির্বাচকের থেকে জানা গেছে, সাকিবকে নিয়ে এবং তাকে ছাড়া দুটি দল প্রস্তুত রাখা হয়েছে। বিসিবির সিদ্ধান্ত জানানোর পরই নির্বাচকরা দল ঘোষণা করবেন।

গতকাল বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের গণমাধ্যমে কথা বলার কথা ছিল। কিন্তু সাকিবের ইস্যুতে কোনও সমাধান না হওয়ায় তিনি সামনে আসেননি। জানা গেছে, সাকিবের এই ইস্যুতে বোর্ড খুবই বিব্রত। সবচেয়ে যে বড় বিষয়টি তাদের আঘাত করেছে, বেট উইনার নিউজের সঙ্গে চুক্তির বিষয়টি সাকিব আইসিসি পর্যন্ত টেনে নিয়েছেন। তিনি জানতে চেয়েছেন, আইসিসির আইনে তা কী বলে? কিন্তু আইসিসির আইনের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ বিসিবির নিয়ম এবং দেশের আইন। দেশের আইনে যেখানে জুয়া নিষিদ্ধ সেখানে দেশের ক্রিকেটার কীভাবে একটি জুয়ার প্রতিষ্ঠানের দূত হন তা মাথায় আসছে না কারও। এ বিষয়ে বোর্ড যে জিরো টলারেন্স দেখাবে তা আগেই জানিয়ে রেখেছিলেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

‘যাই হোক না কেন, আমরা অবশ্যই এ ধরনের বেটিংয়ে জিরো টলারেন্স শো করি। তার সংশ্লিষ্টতা এখানে দেখা যাচ্ছে যে, কোনও একটা কোম্পানির অঙ্গপ্রতিষ্ঠানের সঙ্গে তার একটা চুক্তি হয়েছে। তাকে আমরা সেটা জানিয়েছি এবং সে জানে ব্যাপারটা। যত শিগগিরই সম্ভব আমরা সমাধানের চেষ্টা করছি।’- বলেছিলেন জালাল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাকিব,বাংলাদেশ,শিয়া কাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close