reporterঅনলাইন ডেস্ক
  ১০ আগস্ট, ২০২২

জিম্বাবুয়েকে ২৫৭ রানের লক্ষ্য দিল বাংলাদেশ 

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে জিম্বাবুয়েকে ২৫৭ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে ২৫৬ রান করে সফরকারীরা। সর্বোচ্চ ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেন ছয়ে নামা আফিফ হোসেন।

প্রথম দুই ওয়ানডের চেয়ে আজ আরও কমে থেমেছে বাংলাদেশে স্কোর। শুরুটা অবশ্য ভালোই ছিল তামিম ইকবালের দলের। ওপেনিং জুটি থেকে আসে ৪১ রান। সঙ্গী এনামুল হক বিজয়ের সঙ্গে ভুল বোঝাবোঝিতে তামিম রান আউট হলে এই জুটি ভাঙে। আউট হওয়ার আগে ৩০ বলে ১৯ রান করেন বাংলাদেশ অধিনায়ক।

তামিমের আউটের পর দ্রুত ৩ উইকেট হারায় বাংলাদেশ। ব্র্যাডলি এভান্সের একই ওভারে আউট হন নাজমুল হোসেন শান্ত (০) ও মুশফিকুর রহিম (০)। এরপর বিজয়ের সঙ্গে জুটি বাঁধেন মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ওয়ানডের মতো আজও বেশ আগ্রাসী ছিলেন বিজয়। যতক্ষণ উইকেটে ছিলেন জিম্বাবুয়ে বোলারদের শাসন করেছেন। ৮ বছর পর ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি যখন হাতের নাগালে মনে হচ্ছিল, ৭৬ রানে আউট হয়ে যান। লুক জঙ্গুয়ের বলে উইকেটকিপারের হাতে ক্যাচ দেন বিজয়। ৭১ বলে বলের ইনিংসে ৬টি চার ও ৪টি ছক্কা মারেন।

তবে বিজয়ের সঙ্গে জুটিতে তো বটেই একপ্রান্তে ইনিংসজুড়ে অবিশ্বাস্য রকম ধীরগতির ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিজয়ের সঙ্গে তাঁর জুটিতে ৯০ বলে উঠে ৭৭ রান। আউট হওয়ার আগে ৬৯ বল খেলে মাহমুদউল্লাহ করেন ৩৯ রান, স্ট্রাইক রেট ৫৬.৫২। শেষ পর্যন্ত আফিফের ৮৫ রানের অপরাজিত ইনিংসে লড়ার মতো পুঁজি পায় বাংলাদেশ। ৬ চার ও ২ ছক্কায় ৮১ বলের নিজের ইনিংসটি সাজান আফিফ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জিম্বাবুয়ে,জিম্বাবুয়েকে ২৫৭ রানের লক্ষ্য,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close