ক্রীড়া প্রতিবেদক

  ০৩ আগস্ট, ২০২২

বাবরদের বিগ ব্যাশে খেলতে দেবে না পিসিবি

বর্তমান সময়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট বেশ জনপ্রিয়। রাজনৈতিক মারপ্যাঁচের কারণে শুধু আইপিএল ছাড়া বিশ্বের বাকি টুর্নামেন্টে চাহিদার বড় অংশজুড়ে রয়েছেন পাকিস্তানি ক্রিকেটাররা। যার ফলে যেকোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে শর্ত সাপেক্ষে খেলতে পারেন পাক ক্রিকেটাররা। কিন্তু এবার বাবর আজম, শাহিন আফ্রিদি, রেজওয়ানদের অস্ট্রেলিয়ার জনপ্রিয় টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে খেলতে না দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মঙ্গলবার (২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের জনপ্রিয় সাইট ‘ইএসপিএনক্রিকইনফো’। ক্রিকইনফো তাদের প্রকাশিত প্রতিবেদনে বলেছে, আসন্ন বিবিএল মৌসুমে পাকিস্তানি কোনো খেলোয়াড়কে এনওসি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। এমনকি দক্ষিণ আফ্রিকায় হতে যাওয়া নতুন টি-টোয়েন্টি লিগ এবং ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির ছাড়পত্র ইস্যুতে শিগগিরিই সিদ্ধান্ত নেবে পিসিবি।

পিসিবির এমন সিদ্ধান্তের ফলে আগামী বছরে সংযুক্ত আরব-আমিরাতে হতে যাওয়া আইএল টি-টোয়েন্টিতে বাবরদের অংশগ্রহণ অনেকটা অনিশ্চিত হয়ে গেল।

বিগ ব্যাশে পাক খেলোয়াড়দের অনুমতি না দেওয়ার কারণ হিসেবে ব্যস্ত সূচিকে সামনে এনেছে পিসিবি। তবে কেন জাতীয় বা ঘরোয়া পর্যায়ে চুক্তিবিহীন খেলোয়াড়দের নিষিদ্ধ করা হচ্ছে, তা এখনো স্পষ্ট করেনি তারা। এছাড়া বিদেশি লিগ খেলতে না দিলেও ক্রিকেটারদের ক্ষতিপূরণ দেবে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিসিবি,বাবর,বিগ ব্যাশ,ক্রিকেট,Babar Azam
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close