reporterঅনলাইন ডেস্ক
  ০৪ জুলাই, ২০২২

ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারল বাংলাদেশ

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্রিজে দাঁড়াতেই পারছিলেন না বাংলাদেশের ব্যাটাররা। ম্যাচের এমন পরিস্থিতিতে একাই লড়ে গেলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে পারলেন না দেশকে জেতাতে। শেষ পর্যন্ত ৩৫ রানে হারল সফরকারীরা। এ হারের ফলে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়লেন মাহমুদউল্লাহরা।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি না বাংলাদেশের। ক্যারিবিয়ান পেসার ওবেদ ম্যাককয়ের করা ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম দুই বলে ফেরেন দুই বাংলাদেশি ওপেনার। আউট হওয়ার আগে বিজয় ৩ ও লিটন ৫ রান করতে পেরেছেন। আর দলনেতা মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে এসেছে ১১ রান।

এরপর আফিফকে নিয়ে কিছুক্ষণ লড়ে যান সাকিব আল হাসান। কিন্তু জুটিতে পঞ্চাশ পেরোতেই ফেরেন আফিফ। ২৭ বলে ৩৪ রান করেছেন তিনি। উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহানের ব্যাট থেকে এসেছে ৭ রান। শেষদিকে ১১ বলে ১৫ করেছেন মোসাদ্দেক হোসেন।

আর শেষ পর্যন্ত অপরাজিতই থাকলেন সাকিব। দলকে জয়ের স্বাদ এনে দিতে না পারলেও ব্যক্তিগত অর্ধশতক ঠিকই পূরণ করতে পেরেছেন এই অলরাউন্ডার। সেই সঙ্গে দ্বিতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে দুই হাজারের বেশি রানের মালিক হলেন সাকিব। তিনি ৬৮ রানে অপরাজিত ছিলেন। ৫২ বলে খেলা এই ইনিংসটি সাতটি চার ও তিনটি ছয়ে সাজানো। এদিকে ২ বলে ৫ রান করে মাঠ ছাড়েন শেখ মেহেদি হাসান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন শরিফুল ইসলাম। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন সাকিব আল হাসান, মেহেদি হাসান ও মোসাদ্দেক হোসেন।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ : ২০ ওভারে ১৯৩/৫ (কিং ৫৭, মেয়ার্স ১৭, ব্রুকস ০, পুরান ৩৪, পাওয়েল ৬১*, শেফার্ড ৩, স্মিথ ১১*; তাসকিন ৩-০-৪৬-০, শেখ মেহেদি ৪-০-৩১-১, মুস্তাফিজ ৪-০-৩৭-০, সাকিব ৪-০-৩৮-১, শরিফুল ৪-০-৪০-২, মোসাদ্দেক ১-১-০-১)

বাংলাদেশ : ২০ ওভারে ১৫৮/৬ (এনামুল ৩, লিটন ৫, সাকিব ৬৮*, মাহমুদউল্লাহ ১১, আফিফ ৩৪, সোহান ৭, মোসাদ্দেক ১৫, মেহেদি ৫*; আকিল ৪-০-২৭-১, ম্যাককয় ৪-০-৩৭-২, স্মিথ ৩-০-৩২-১, শেফার্ড, পল ১-০-৯-০, ওয়ালশ ৪-০-২৩-০)

ফল : ওয়েস্ট ইন্ডিজ ৩৫ রানে জয়ী।

সিরিজ : তিন ম্যাচ সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ১-০-তে এগিয়ে।

ম্যান অব দা ম্যাচ : রভম্যান পাওয়েল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ,সাকিব,টি-টোয়েন্টি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close