reporterঅনলাইন ডেস্ক
  ০১ জুলাই, ২০২২

ফেরিযাত্রা নিয়ে যা বললেন টাইগারদের ব্যাটিং কোচ

ছবি : সংগৃহীত

সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকা, টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার প্রস্তুতি। তবে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি সিরিজের সেই প্রস্তুতি যেভাবে হলো, তাতে ভালো কোনো বার্তা দিলো না বাংলাদেশ দলের। ভয়ংকর ফেরিযাত্রায় রীতিমতো বিধ্বস্ত জাতীয় দলের ক্রিকেটাররা। দীর্ঘ সময় সমুদ্র ভ্রমণের অভিজ্ঞতা না থাকা এবং বিশাল বিশাল ঢেউকেই এর মূল কারণ মনে করা হচ্ছে।

এ ব্যাপারে টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্স শুক্রবার (১ জুলাই) তার ফেসবুক পেজে লেখেন, ‘আপনাদের অনেকেই হয়তো সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা দ্বীপে আমাদের ফেরি যাত্রার কথা বা এর ভিডিও দেখে থাকবেন। আমাদের খেলোয়াড়দের জন্য এটা ছিল খুবই ভয়াবহ ভ্রমণ।’ সিডন্স আরও লেখেন, ‘এখন সবাই খুব ভালো সময় কাটাচ্ছে। শনিবারের (২ জুলাই) ম্যাচের জন্য আমরা অনুশীলনও করছি। আমাদের সেরা অবস্থানে থাকতে হবে এবং স্মার্ট ক্রিকেট খেলতে হবে। কারণ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ খুব শক্তিশালী দল।’

প্রসঙ্গত, সমুদ্রযাত্রা নিয়ে ভয় বাংলাদেশের ক্রিকেটারদের আগে থেকেই ছিল। কারোরই অভিজ্ঞতা ছিল না এত দীর্ঘ সমুদ্র পাড়ি দেওয়ার! তার ওপর সম্প্রতি আঘাত হানা সাইক্লোনের কারণে সমুদ্রও স্বাভাবিকের চেয়ে বেশি উত্তাল ছিল। সব মিলিয়ে ভয়ংকর এক অভিজ্ঞতাই হয় ক্রিকেটারদের।

সমুদ্রযাত্রার শুরুটা খুব হইচই করে কাটান ক্রিকেটাররা। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছিল ঢেউয়ের তোড়। ফলে ফেরির বড় বড় দুলুনিতে আতঙ্কিত হয়ে পড়েন অনেকে। সবচেয়ে বেশি বাজে অবস্থা হয় পেসার শরিফুলের। পলিথিনে মুখ ঢুকিয়ে একাধিকবার বমিও করেন এ তারকা। নুরুল হাসান এবং ম্যানেজার নাফিস ইকবালও বেশ ভুগেন। তাদের অবস্থা দেখে বাকিরাও আতঙ্কিত হয়ে পড়েন।

ক্রিকেটারদের সমুদ্রযাত্রার অভিজ্ঞতা না থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আগেই সুযোগ ছিল স্বাগতিক বোর্ডের ফেরিযাত্রার প্রস্তাবে রাজি না হয়ে বিমানে ডমিনিকা যাওয়ার প্রস্তাব দেওয়ার। সেটি না করায় ক্রিকেটারদের অনেকেই ক্ষুব্ধ হয়েছেন। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ সফরে অন্য বিদেশি দলগুলো এভাবে সমুদ্রপথে এক দ্বীপ থেকে আরেক দ্বীপে যায় না।

ডোমিনিকায় ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ২ ম্যাচ খেলবে বাংলাদেশ দল। প্রথমটি ২ ও দ্বিতীয়টি ৩ জুলাই। এই ভয়ংকর যাত্রার মাত্র এক দিন পরেই মাঠের লড়াই, টেস্ট সিরিজ হারের পর সে লড়াইয়ে কেমন করে সফরকারীরা, এখন সেটিই দেখার অপেক্ষা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেরিযাত্রা,ব্যাটিং কোচ,সেন্ট লুসিয়া,ডোমিনিকা,টি-টোয়েন্টি সিরিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close