reporterঅনলাইন ডেস্ক
  ০১ জুলাই, ২০২২

আটলান্টিক পাড়ি দিতে গিয়ে অসুস্থ ক্রিকেটাররা

সমুদ্রযাত্রায় অসুস্থ হয়ে পড়েন বাংলাদেশ দলের কয়েকজন ক্রিকেটার। ছবি : ইনস্টাগ্রাম

শনিবার (২ জুলাই) ডোমিনিকার উইন্ডসর পার্কে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে বাংলাদেশের। তার আগেই ভয়ঙ্কর পরিস্থিতির স্বীকার টিম টাইগাররা। সেন্ট লুসিয়া টু ডোমিনিকা, ভায়া মার্টিনেক। উত্তাল আটলান্টিক যাত্রা শেষে স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে ডোমিনিকায় এসে পৌঁছায় বাংলাদেশ দল। আর এই সমুদ্রযাত্রায় অসুস্থ হয়ে পড়েন দলের কয়েকজন ক্রিকেটার।

গতকাল সেন্ট লুসিয়া থেকে বের হয়ে যখন আটলান্টিক পাড়ি দিচ্ছিল ফেরি, তখনি মূলত সমস্যা শুরু হয়। ক্রিকেটারদের মনে ভয় ঢুকতে থাকে। একের পর এক বিশালাকার ঢেউ দেখে আতঙ্কিত হয়ে পড়েন দলের অনেক সদস্য।

এদের পেসার শরিফুল ইসলাম ও উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান তো অসুস্থ হয়ে পড়েন। তারা বমিও করেন এ সময়। এ ছাড়া অস্বস্তিতে থাকেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, খোদ টিম ম্যানেজার নাফিস ইকবাল। একই সঙ্গে ম্যাসেজম্যান সোহেল আতঙ্কে ডেকেই ঘুমিয়ে পড়েন।

ফেরি যাত্রার পরের ছবি। শেষ পর্যন্ত এমন আনন্দ ছিল না ক্রিকেটারদের মনে

তবে শেষ পর্যন্ত কোনো প্রকার দুর্ঘটনা ছাড়াই ডোমিনিকায় পৌঁছেছেন শেষ পর্যন্ত। আতঙ্ক কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার চেষ্টা করছেন।

পেসার তাসকিন আহমেদ জানান, বড় কোনো দুর্ঘটনা ছাড়াই শেষ পর্যন্ত পৌঁছাতে পেরেছি। যারা অসুস্থ হয়েছেন তারা এখন ভাল আছেন।

টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে বাংলাদেশ দলের যাত্রা শুরুর কথা ছিল একদিন আগেই। কিন্তু হঠাৎ করে উত্তাল হয়ে ওঠে আটলান্টিক। শঙ্কা দেখা দেয় হ্যারিকেনের। যার প্রভাব পড়েছিল সেন্ট লুসিয়া টেস্টে।

সাগর উত্তাল থাকায় একদিন পিছিয়ে দেওয়া হয় টাইগারদের সমুদ্রযাত্রা। বাংলাদেশ অনুশীলন শুরু করে সেন্ট লুসিয়াতেই। প্রথমদিন অনুশীলন করে গতকাল রওনা দেয়। সেন্ট লুসিয়া থেকে ডোমিনিকার দূরত্ব ১৭৩ কিলোমিটার। সমুদ্রের হিসাব ধরলে ৭৭ নটিক্যাল মাইল। এই ফেরিযাত্রায় সময় লাগে ৫ ঘণ্টার মতো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আটলান্টিক,বাংলাদেশ,ক্রিকেট,তাসকিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close