reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জুন, ২০২২

সেন্ট লুসিয়া টেস্ট

ইনিংস হারের শঙ্কায় বাংলাদেশ

সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিন শেষে জেগেছে ইনিংস হারের শঙ্কা। রবিবার দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩২। উইন্ডিজের দেওয়া লিড থেকে এখনো দূরে ৪২ রান। নুরুল হাসান সোহান-মেহেদি হাসান মিরাজ শেষ ভরসা। সোহান ১৬ এবং মিরাজ ০ রানে অপরাজিত আছেন।

সর্বোচ্চ ৪২ রান করেন নাজমুল হোসেন শান্ত। যা তিনি ১২ ইনিংস পর দেখা পেয়েছেন। আর কেউ ২০-এর ঘর পেরোতে পারেননি। এই শান্তর আউটে আছে দায়িত্বহীনতা। একই কাজ করেছেন অভিজ্ঞ দেশসেরা ওপেনার তামিম ইকবাল। দুজনে বাইরের বলে ব্যাট চালিয়ে ফেরেন সাজঘরে। শান্ত সেট হয়েও যেভাবে আউট হয়েছেন তা দৃষ্টিকটু। তার সঙ্গে সাকিব আল হাসানের জুটি সম্ভাবনা দেখাচ্ছিল। কিন্তু আর তা হয়ে ওঠেনি।

সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন রোচ। ২ উইকেট জোসেফের। তামিমকে ফিরিয়ে রোচ ২৫০ উইকেট নেওয়ার মাইলফলক অর্জন করেন। ষষ্ঠ উইন্ডিজ বোলার হিসেবে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। টপকে যান আরেক গ্রেট মাইকেল হোল্ডিংকে (২৪৯)।

প্রথম সেশনে বন্ধ থাকা ৮০ মিনিট পুষিয়ে নিতে এদিন আধঘণ্টা বেশি খেলার কথা ছিল। কিন্তু বৃষ্টি তা হতে দিল না। উলটো ৩৮ মিনিট (বাড়তি ৩০ মিনিটসহ) আগেই দিনের খেলার ইতি টানতে হয়। সারাদিন খেলা হয়েছে ৫৬.৩ ওভার। তাতে উইকেট পড়েছে ১১টি। উইন্ডিজের ৫টি আর বাংলাদেশের ৬টি!

৫ উইকেটে ৩৪০ রানে দিন শুরু করে উইন্ডিজ। এদিন তারা ২০.৩ ওভারে ৬৮ রান যোগ করে ৫ উইকেটে। অলআউট হয় ৪০৮ রানে। যার মধ্যে ৩টিই নেন খালেদ। এতে তার ফাফার পূর্ণ হয়। ১০৬ রান দিয়ে ৫ উইকেট নেন এই পেসার। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৯২/৪ ছিল এতদিন ক্যারিয়ার সেরা। টেস্টে দশমবারের মতো ৫ উইকেট পেলেন বাংলাদেশের কোনো পেসার। শাহাদাত হোসেন সবচেয়ে বেশি চারবার নিয়েছেন। বাংলাদেশের একমাত্র সান্ত্বনা খালেদের ফাইফার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সেন্ট লুসিয়া টেস্ট,ইনিংস হার,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close