reporterঅনলাইন ডেস্ক
  ২২ জুন, ২০২২

নেপালকে হারিয়ে বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়

ছবি : সংগৃহীত

রাগবিতে বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাচ আগেও খেলেছে। তবে দেশের মাটিতে মঙ্গলবার (২১ জুন) প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ রাগবি দল। বনানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে সফরকারী নেপালকে ২০-০ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বনানী আর্মি স্টেডিয়ামে শুরু হয়েছে নেপাল-বাংলাদেশ আন্তর্জাতিক রাগবি সিরিজ। বাংলাদেশ রাগবি ফেডারেশন আয়োজিত এই সিরিজ দেশের মাটিতে প্রথম কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতা। মঙ্গলবার জয়ের আগেও এই নেপালকেই এশিয়ান রাগবি টুর্নামেন্টে দুবার হারিয়েছিল বাংলাদেশ।

নেপাল জাতীয় দলকে আমন্ত্রণ জানিয়ে তিন-ম্যাচ সিরিজ আয়োজন করেছিল বাংলাদেশ রাগবি ফেডারেশন। প্রথম দুই ম্যাচ জিতে ঐতিহাসিক সিরিজটাও জেতা হয়ে গেল বাংলাদেশের।

বুধবার (২২ জুন) ‘ফিফটিন এ সাইডের’ একমাত্র ম্যাচটি হবে। এই প্রথমবারের মতো ফিফটিন এ সাইড ম্যাচ খেলবে বাংলাদেশ ও নেপাল দুই দলই।

মঙ্গলবার সকালে সিরিজ উদ্বোধনের পর প্রথম ম্যাচে বাংলাদেশ ২০-০ পয়েন্টে উড়িয়ে দিয়েছে নেপালকে। এই ম্যাচে বাংলাদেশের অধিনায়ক নাদিম মাহমুদ সর্বোচ্চ ১০ পয়েন্ট, আনোয়ার ৫ ও সোহেল আহমেদ ৫ পয়েন্ট করে অর্জন করেন।

বিকেলে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ রাগবি সেভেনস দল ১৯-০ পয়েন্টে নেপাল রাগবি দলকে পরাজিত করে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয়। প্রথমার্ধে বাংলাদেশ রাগবি দল ১২-০ পয়েন্টে এগিয়ে ছিল।

প্রথমবার দেশে আয়োজিত আন্তর্জাতিক রাগবি প্রতিযোগিতার অংশ হতে পেরে গর্বিত বাংলাদেশ। দলের অধিনায়ক নাদিম মাহমুদ ম্যাচ শেষে বলেন, ‘জাতির জনকের নামে প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করেছে ফেডারেশন। এই টুর্নামেন্টে প্রথম ম্যাচ জিতে আমরা ইতিহাসের অংশ হয়েছি। খুবই ভালো লাগছে আমার।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাগবি ফেডারেশন,বাংলাদেশ,নেপাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close